নগরে উৎসবমুখর পরিবেশে পালন জশনে জুলুস

স্টাফ করেসপন্ডেন্ট | সিটিজিসান.কম

চট্টগ্রাম | ২১ নভেম্বর ২০১৮, বুধবার, ০২:০০ পিএম |

আজ পবিত্র ঈদে মিলাদুন্নবী। সারাদেশেের ন্যায় চট্টগ্রাম মহানগরে উৎসব মুখর পরিবেশে জশনে জুলুসে পালন করেছে ধর্মপ্রাণ মুসলমান।
বিশাল জশনে জুলুসের আয়োজন করা হয়।

বুধবার সকাল সোয়া ৯টার থেকে আনজুমান-এ-রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্টের উদ্যোগে নগরে বিশাল জুলুসের শোভাযাত্রা শুরু হয়।

জশনে জুলুসে অংশ নিয়েছেন লাখো ধর্মপ্রাণ মুসলিম উম্মাহ। বিভিন্ন বয়সী মানুষের কণ্ঠে ধ্বনিত হয়- “ইয়া নবী (সা:) সালামু মালাইকা, ইয়া রাসুল (সা:) সালামু মালাইকা”।

এদিকে ভোর থেকে বিভিন্ন অঞ্চল থেকে গাড়ি করে এসেছে জশনে জুলুসে। আগমনকালে পথে পথে নাতে রাসুল (সা:) গেয়ে, কেউ ‘ইয়া নবী (সা:) সালামু মালাইকা, ইয়া রাসুল (সা:) সালামু মালাইকা’ কণ্ঠে মুখরিত ছিল আগত মুসলিম উম্মাদের।

জুলুসের মিডিয়া ডেস্কের আহ্বায়ক, পিএইচপি ফ্যামিলির ব্যবস্থাপনা পরিচালক আমির হোসেন সোহেল বলেন, অন্যান্য বছরের মত এবারও আলোচনা সভা, জুলুস ও এবাদত বন্দেগির মাধ্যমে হজরত মোহাম্মদ (সা:) এর আগমণ ও তিরোধানের দিনটি পালন করা হচ্ছে।

খানকায়ে-এ-কাদেরিয়া সৈয়দিয়া তৈয়বিয়া থেকে জুলুসের মিছিলটি শুরু হয়ে মহানগরের বিবিরহাট, মুরাদপুর, কাতালগঞ্জ, চকবাজার, চন্দনপুরা, আন্দরকিল্লা, চেরাগী পাহাড় মোড়, প্রেস ক্লাব, চট্টগ্রাম কলেজ হয়ে পুনরায় চকবাজার, কাতালগঞ্জ মুরাদপুর হয়ে বিবিরহাট গিয়ে শেষ হয়।

এরপর জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়া মাদ্রাসা প্রাঙ্গণে আয়োজিত আলোচনায় বক্তারা মিলাদুন্নবীর গুরুত্ব ও হজরত মোহাম্মদ (সা:) এর জীবনের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন।

সিএস/সিএম/এসআইজে

Print This Post