‘পুলিশ টাকা চাইলে ৯৯৯ নম্বরে কল দিন’

অনলাইন | সিটিজিসান.কম


চাঁদপুর | ০৯ নভেম্বর ২০১৮, শুক্রবার, ১০:২০ পিএম |

কোন পুলিশ সদস্যরা অবৈধভাবে টাকা চাইলে ৯৯৯ নম্বরে ফোন দিতে জনগণের প্রতি পরামর্শ দিয়েছেন চাঁদপুরের পুলিশ সুপার (এসপি) মো. জিহাদুল কবির।

শুক্রবার বিকেলে চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলা কমিউনিটি পুলিশিং কমিটি কর্তৃক আয়োজিত মাদক, বাল্যবিবাহ, জঙ্গিবাদ ও নারী নির্যাতন বিরোধী কমিউনিটি পুলিশিং সমাবেশ প্রধান অতিথির বক্তব্য পুলিশ সুপার মো. জিহাদুল কবির একথা বলেন।

হাজীগঞ্জ পশ্চিম বাজারস্থ বিশ্বরোডে কুমিল্লা-চাঁদপুর আঞ্চলিক মহাসড়কের পাশে আয়োজিত সমাবেশ মো. জিহাদুল কবির আরো বলেন, পুলিশ অনৈতিকভাবে টাকা চাইলে ওসি, সার্কেল অথবা আমাকে ফোন দিন। আমাদের মোবাইল নম্বর মনে না থাকলে ৯৯৯ নম্বরে ফোন দেবেন। যে ব্যক্তি পুলিশকে টাকা দিলেন, সে ব্যক্তি নিজেও অপরাধ করলেন।

‘তদন্ত, জিডি, চার্জশীট, পার্সপোট, পুলিশ ক্লিয়ারেন্সসহ যে কোনো অভিযোগ দিতে ৯৯৯ নম্বরে ফোন দিন। সর্বোপরি পুলিশ টিএ/ডিএসহ বেতন-ভাতা পেয়ে থাকে। সব মানুষ ভালো নয়, তেমনি সব পুলিশ খারাপ নয়।’

মো. জিহাদুল কবির বলেন, আমরা জনবান্ধব পুলিশ হতে চাই। চাঁদপুরের সকল থানা হবে সেবার স্থান। পুলিশ জনগণের বন্ধু এবং জনগণই পুলিশের বন্ধু হবে। পুলিশই জনতা, জনতাই পুলিশ এ শব্দের প্রতিফলন ঘটাতে হবে। চাঁদপুর হবে মাদক, বাল্য বিবাহ, জঙ্গীবাদ ও নারী নির্যাতনমুক্ত একটি জেলা। আমরা ধীরে ধীরে সে দিকে এগিয়ে যাচ্ছি। জনসম্পৃক্ততা ছাড়া সামাজিক সমস্যা নির্মূল করা সম্ভব নয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন- হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আলমগীর হোসেন রনি।

বক্তব্যে রাখেন- উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব অধ্যাপক আবদুর রশিদ মজুমদার, অতিরিক্ত পুলিশ সুপার (হাজীগঞ্জ সার্কেল) মো. আফজাল হোসেন, হাজীগঞ্জ পৌরসভার প্যানেল মেয়র রায়হানুর রহমান জনি, জেলা কমিউনিটি পুলিশিংয়ের সাধারন সম্পাদক সুফী খারুল আলম খোকন ও হাজীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মুন্সী মোহাম্মদ মনির।

সিএস/সিএম/এসআইজে

Print This Post