চবিতে ছাত্রলীগের দু’গ্রুপে সংঘর্ষে আহত ২

স্টাফ করেসপন্ডেন্ট | সিটিজিসান.কম

চট্টগ্রাম | ১ নভেম্বর ২০১৮, বৃহস্পতিবার, ১১: ৩৫ এএম |

শাটল ট্রেনে সিট ইস্যু নিয়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের দুই পক্ষে সংঘর্ষের ঘটনা ঘটেছে।

বুধবার রাত সাড়ে ৯ টা থেকে এই দ্বন্দ্ব শাহ আমানত ও শাহ জালাল হলে উভয় পক্ষের মধ্যে নেতা-কর্মীদের মধ্যে দফায় দফায় ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এ ঘটনায় দুইজন আহত হয়।

এরা হলেন, যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ২০১১-১২ শিক্ষাবর্ষের মিঠুন পালিত ও চারুকলা ইন্সটিটিউটের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের জহির রায়হান নামে দুই ছাত্রলীগ কর্মী আহত হয়।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, দু’টি পক্ষ সিটি মেয়র মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ.জ.ম নাছির উদ্দীনের অনুসারী ভিএক্স ও কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেলের অনুসারী সিএফসি গ্রুপ।

এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর নিয়াজ মোর্শেদ রিপন একুশে পত্রিকাকে বলেন, ছাত্রলীগের দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। আমরা বিষয়টি জানতে পেরে পুলিশ ও প্রক্টরিয়াল বডি হলের সামনে কঠোর অবস্থান নিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছি। বর্তমানে উভয় পক্ষে হলে পাঠিয়ে দেয়া হয়েছে।

বিষয়টি জানতে চাইলে চবি ছাত্রলীগের বিলুপ্ত কমিটির সাবেক উপ-গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক ইকবাল হোসেন টিপু বলেন, সিএফসি অনুসারী কর্মীরা বিকেলে চারুকলার বিভাগের আমাদের এক ছাত্রলীগ কর্মীকে মারধর করে। যার প্রেক্ষিতে এই ঘটনা ঘটে।

অপরপক্ষে, সিএফসি পক্ষে চবি ছাত্রলীগের বিলুপ্ত কমিটির সহ-সভাপতি রেজাউল হক রুবেল বলেন, জুনিয়রদের মধ্যে ভুল বুঝাবুঝি কারণে বিচ্ছিন্ন ঘটনা ঘটেছে। আমরা বিষয়টি সমাধানের চেষ্টা করছি।

সিএস/সিএম/এসআইজে

Print This Post