কর্ণফুলী আ’লীগের নতুন কমিটি গঠন

করেসপন্ডেন্ট | সিটিজিসান.কম

চট্টগ্রাম:

চট্টগ্রামের কর্ণফুলী উপজেলা আওয়ামী লীগের কমিটি ঘোষণা করেছে দক্ষিণ জেলা আওয়ামী লীগ। কমিটিতে কর্ণফুলী উপজেলা চেয়ারম্যান ফারুক চৌধুরীকে সভাপতি ও বর্তমান সাধারণ সম্পাদক হায়দার আলী রনিকে সাধারণ সম্পাদক করে ৭১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি গঠন হয়েছে বলে দলের নির্ভরযোগ্য সুত্র নিশ্চিত করেছে।

মঙ্গলবার রাত পর্যন্ত কমিটি গঠনের কোন সংবাদ প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে পত্রিকায় জানানো হয়নি। তবে নিজের সামাজিক যোগাযোগ মাধ্যমে নবগঠিত কমিটির সভাপতি ফারুক চৌধুরী নেতা কর্মীদের অভিনন্দনের জবাব দিচ্ছেন। ফারুক চৌধুরী উপজেলা চেয়ারম্যানের দায়িত্ব পালন ছাড়াও দক্ষিণ জেলা আওয়ামীলীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদকের দায়িত্ব পালন করছেন।

নতুন কমিটি ঘোষণার মাধ্যমে এডহক কমিটির সভাপতি সৈয়দ জামাল আহমদকে সরিয়ে দেওয়া হলো। যিনি চট্টগ্রাম চেম্বারের সহ-সভাপতির দায়িত্বে আছেন।

জানা গেছে, স্থানীয় এমপি ও ভূমি প্রতিমন্ত্রীর পছন্দ ও পরামর্শে পূর্ণাঙ্গ কমিটি সাজানো হয়েছে। তাতে এডহক কমিটির বর্তমান সভাপতি সৈয়দ জামাল আহমদের স্থলে উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ফারুক চৌধুরীকে দায়িত্ব দেয়া হয়েছে।

নতুন কমিটির সভাপতি ফারুক চৌধুরী বলেন, এ কমিটি কর্ণফুলী উপজেলার জন্য প্রথম স্বতন্ত্র ও পূর্ণাঙ্গ কমিটি। এর আগে থানা কমিটি হিসেবে আওয়ামী লীগের কার্যক্রম পরিচালিত হলেও তা ছিলো পটিয়া উপজেলা আওয়ামী লীগের অধীনে। ফারুক চৌধুরী তার প্রতিক্রিয়ায় জানান, সভাপতি হওয়ার মত তার চেয়ে আরো বেশি যোগ্য রাজনীতিবিদ কর্ণফুলী উপজেলায় ছিলো। কিন্তু নবসৃষ্ট উপজেলার উন্নয়ন কাজের সাথে রাজনীতির সহজ সমন্বয় করার জন্যই প্রতিমন্ত্রী সাইফুজ্জমান চৌধুরী জাবেদের ইচ্ছায় তাকে দায়িত্ব দেয়া হয়েছে। এ জন্য তিনি সাইফুজ্জমান চৌধুরী জাবেদসহ সকলের কৃতজ্ঞতা প্রকাশ ও সহযোগিতা কামনা করেন।

অসমর্থিত একটি সূত্র জানায়, সিনিয়র সহ-সভাপতি নজরুল ইসলাম টুকু, সহ-সভাপতি এসএম ছালেহ, নুরুল আলম মেম্বার, জাহাঙ্গীর আলম চেয়ারম্যান, আবুল কালাম বকুল ও মো. ইসমাইল , সিনিয়র যুগ্ম সাধারন সম্পাদক আমির আহমদ, যু্গ্ম সাধারন সম্পাদক দিদারুল আলম দিদার চেয়ারম্যান, নাজিম উদ্দীন হায়দার , মো. মেজবাহ উদ্দীন খান, জাহাঙ্গীর আলম ওয়াহেদ ও আবদুল মান্নান সাংগঠনিক সম্পাদক ,আবদুল হালিম অর্থ সম্পাদক, সাবেক চেয়ারম্যান রফিক উল্লাহকে তথ্য ও গবেষনা সম্পাদক করা হয়েছে।

উল্লেখ্য, গত ২০১৪ সালের ১২ অক্টোবর কর্ণফুলী উপজেলা এডহক কমিটি ঘোষণা করে দক্ষিণ জেলা আওয়ামী লীগ। তিন মাসের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠনের কথা থাকলেও গত ৪ বছরেও তা করা সম্ভব হয়নি। এরই মধ্যে এডহক কমিটির সভাপতি পদে পরিবর্তন করে ৭১ সদস্যের কমিটি অনুমোদন দিয়েছে জেলা আওয়ামী লীগ।

সিএস/সিএম/এসআইজে

Print This Post