দুর্গাপূজায় নগরে পাঁচস্তরের নিরাপত্তা

স্টাফ করেসপন্ডেন্ট | সিটিজিসান.কম

চট্টগ্রাম: আসন্ন হিন্দু সম্প্রদায়ের প্রধান শারদীয় দুর্গাপূজা উপলক্ষে পুলিশের পক্ষ থেকে পাঁচস্তরের নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) কমিশনার মো. মাহাবুবর রহমান।

বুধবার (০৩ অক্টোবর) সিএমপি কমিশনার কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য জানান।

সিএমপি কমিশনার মো. মাহাবুবর রহমান জানান, মহানগরের বিভিন্ন স্থানে মোট ২৫৫টি পূজামণ্ডপ স্থাপন হবে। এসব পূজামণ্ডপের নিরাপত্তায় পুলিশ, র‌্যাব, আনসারসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা কাজ করবেন। পূজাকে কেন্দ্র করে নগর জুড়ে পাঁচস্তরের নিরাপত্তা ব্যবস্থা নেওয়া জোরদার করা হবে।

পূজামণ্ডপে স্বেচ্ছাসেবক টিম গঠন ও টিমের সদস্যদেরকে সার্বক্ষণিক পালাক্রমে নিরাপত্তা ডিউটিতে মোতায়েন এবং তাদের পরিচিতির জন্য নির্ধারিত পোশাক ও আইডি কার্ড পরিধান, পূজামন্ডপে দর্শণার্থী প্রবেশের সুবিধার্থে মহিলা ও পুরুষদের জন্য আলাদা আলাদা প্রবেশ ও বের হওয়ার পথের ব্যবস্থা করতে অনুরোধ জানান সিএমপি কমিশনার।

পূজা উদযাপন কমিটিকে পূজামণ্ডপে সিসিটিভি ক্যামেরা স্থাপন, মেটাল ডিটেক্টর, ফায়ার এক্সটিংগুইসার ও জেনারেটরের ব্যবস্থা রাখার অনুরোধ জানান তিনি।

এ সময় সিএমপির অতিরিক্ত কমিশনার (প্রশাসন ও অর্থ) মাসুদ উল হাসান, অতিরিক্ত কমিশনার (ট্রাফিক) কুসুম দেওয়ান, অতিরিক্ত কমিশনার (অপরাধ ও অভিযান) আমেনা বেগম, মহানগর পূজা উদযাপন পরিষদ সভাপতি অ্যাডভোকেট চন্দন তালুকদার ও সাধারণ সম্পাদক প্রকাশ দাশ (অসিত) উপস্থিত ছিলেন।

সিএস/সিএম

Print This Post