চান্দগাঁও থানা বিএনপির সভাপতি আজমকে বহিস্কার

চট্টগ্রাম: দলীয় শৃ্ঙ্খলা ভঙ্গের অভিযোগে মহানগরীর চান্দগাঁও থানা বিএনপির সভাপতি ও চট্টগ্রাম সিটি করপোরেশনের ৫ নম্বর মোহরা ওয়ার্ডের কাউন্সিলর মো.আজমকে সাময়িক বহিস্কার করা হয়েছে। আজমকে গত ১৮ মার্চ কারণ দর্শানো নোটিশ দেওয়া হয়েছিল।

শনিবার (২৪ মার্চ) দলের সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক চিঠিতে বহিস্কারের কথা জানানো হয়। চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও নগর বিএনপির সভাপতি-সাধারণ সম্পাদককে অনুলিপি দেওয়া হয়েছে।

দলীয় সূত্রে জানা গেছে, গত ১৭ মার্চ চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান ও নগর আওয়ামী লীগের কোষাধ্যক্ষ আবদুচ ছালামের সঙ্গে একটি রাজনৈতিক অনুষ্ঠানে যোগ দেন আজম। ওই ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে যায়। এতে বিএনপি নেতাকর্মীরা তীব্র সমালোচনা করেন। শেষ পর্যন্ত বিষয়টি অভিযোগ আকারে কেন্দ্রিয় নেতাদের কাছে যায়। এতে তাৎক্ষণিক ব্যবস্থা হিসেবে ১৮ মার্চ কারণ দর্শাও নোটিশ দেওয়া হয়।

বিএনপির চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, দলের শৃঙ্খলা পরিপন্থি কর্মকাণ্ডে জড়িত থাকার সুস্পষ্ট অভিযোগের প্রেক্ষিতে দলের গঠনতন্ত্র অনুযায়ী চান্দগাঁও থানার বিএনপির সভাপতি পদ থেকে মো. আজমকে সাময়িক বহিস্কার করা হয়েছে। এছাড়া দলের প্রাথমিক সদস্যসহ সকল পর্যায়ের পদ সাময়িক স্থগিত করা হয়েছে।

এবিষয়ে জানতে চাইলে মো.আজম বলেন, আমাকে দল থেকে বহিস্কার বিষয়ে কিছু জানিনা। চিঠি পেলে বুঝতে পারবো।

Print This Post