‘প্রধানমন্ত্রীকে হত্যার ষড়যন্ত্রের খবর ভুয়া’

অনলাইন ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ২৪ আগস্ট হত্যার ষড়যন্ত্র করা হয়েছিল বলে ভারতীয় সংবাদমাধ্যম নিউজ১৮ এ প্রকাশিত সংবাদটি ভুয়া বলে জানিয়েছে আইনশৃঙ্খলা সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি।

আজ রোববার আইনশৃঙ্খলা সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক শেষে শিল্পমন্ত্রী আমির হোসেন আমু সাংবাদিকদের বলেন, প্রধানমন্ত্রীকে হত্যাচেষ্টার কোন তথ্য নেই সরকারের কাছে। এই সংক্রান্ত খবর ভুয়া।

এর আগে ২৩ সেপ্টেম্বর নিউজ ১৮ এ সুবীর ভৌমিক ও মনোজ গুপ্তের করা এক প্রতিবেদনে বলা হয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিরাপত্তায় নিয়োজিত স্পেশাল সিকিউরিটি ফোর্সের সাত সদস্য তাকে হত্যার পরিকল্পনা করেন। ওই প্রতিবেদনে আরও দাবি করা হয়, জঙ্গি সংগঠন জামায়াত-উল-মুজাহিদিন এর সঙ্গে হাত মিলিয়ে তারা প্রধানমন্ত্রীকে হত্যার পরিকল্পনা করেছিল।

ঢাকার দুটি সূত্র এবং বাংলাদেশের সঙ্গে সংশ্লিষ্ট ভারতের দুটি সূত্রের বরাতে সংবাদমাধ্যমটি ওই প্রতিবেদন প্রকাশ করলেও বাংলাদেশ সরকারের পক্ষ থেকে সংবাদটিকে ভুয়া বলে জানানো হয়েছে।

তবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের রোববার সকালে বান্দরবনের নাইক্ষ্যংছড়ি উপজেলা মিলনায়তনে এক মতবিনিময় সভায়, প্রধানমন্ত্রীর জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে দেশি-বিদেশি ষড়যন্ত্রে শেখ হাসিনাকে হত্যার চক্রান্ত করছে বলে মন্তব্য করেন।

Print This Post