অ্যাম্বুলেন্সে ৬৭ লাখ টাকার ইয়াবার চালান যাচ্ছিলো চট্টগ্রাম থেকে ফেনী, আটকে দিল র‍্যাব

নিজস্ব প্রতিবেদক | আপডেট : ১ সেপ্টেম্বর, ২০২১ বুধবার ১০:০০ পিএম

চট্টগ্রামের সীতাকুণ্ড থেকে ৬৭ লাখ ৫০ হাজার টাকার ইয়াবাসহ দুই মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়নের (র‍্যাব-৭) সদস্যরা।

বুধবার (১ আগস্ট) সন্ধ্যা সাড়ে সাতটার দিকে র‍্যাব-৭ এর চট্টগ্রাম কার্যালয় থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে গ্রেফতারের বিষয়টি জানানো হয়। এর আগে মঙ্গলবার দিবাগত রাতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতার দুই মাদক ব্যবসায়ী হলেন— সদরঘাট থানার মতিয়ারপুল এলাকার মৃত রফিক আহাম্মেদের পুত্র শাহিদ সোহেল (৪৫) ও কক্সবাজার জেলার টেকনাফ থানার নাইক্ষ্যংখালী গ্রামের মৃত মানিক শর্মার পুত্র শিমুল শর্মা (২৩)।

র‍্যাব জানায়, গোপন সংবাদের ভিত্তিতে সীতাকুণ্ড এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের উপর একটি বিশেষ চেকপোস্ট স্থাপন করে গাড়ি তল্লাশি শুরু করে তারা। এসময় চেকপোস্টের দিকে আসা একটি অ্যাম্বুলেন্সকে থামানোর সংকেত দিলেও অ্যাম্বুলেন্সটি চেকপোস্টের সামনে থামিয়ে দুই ব্যক্তি সুকৌশলে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে ধাওয়া করে তাদের আটক করা হয়।

এসময় জিজ্ঞাসাবাদ করলে তাদের দেখানোমতে নিজ হেফাজতে থাকা এ্যাম্বুলেন্সে থাকা ট্রাভেল ব্যাগের ভিতর থেকে ২২ হাজার ৩৬০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয় এবং অ্যাম্বুলেন্সটিও জব্দ করা হয়।

বিষয়টি নিশ্চিত করে র‍্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) নূরুল আবছার বলেন, ‘গ্রেফতার দুই আসামি দীর্ঘদিন ধরে কক্সবাজার জেলার সীমান্তবর্তী এলাকা থেকে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের চোখ ফাঁকি দেওয়ার জন্য অ্যাম্বুলেন্সের ড্রাইভার ও হেল্পার সেজে মাদকদ্রব্য সংগ্রহ করে পরবর্তীতে সেই মাদক চট্টগ্রামসহ দেশের অন্যান্য অঞ্চলে পাচার করে আসছিলো।’

তিনি বলেন, ‘ধাওয়া করে আটকের পর তাদের কাছ থেকে ২২ হাজার ৩৬০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়েছে। যার আনুমানিক মূল্য ৬৭ লক্ষ ৫০ হাজার টাকা।’

গ্রেফতার দুই আসামির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সীতাকুণ্ড থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানান র‍্যাবের এই কর্মকর্তা।

আরএইচআর/সিএস

Print This Post