ভারতসহ পাচার হয় বিভিন্ন দেশে

২৫ লাখ টাকার হাতির দাঁত লুকানো ছিল শপিং ব্যাগে, র‍্যাবের হাতে ধরা চান্দগাঁওয়ে

নিজস্ব প্রতিবেদক | আপডেট : ৭ আগস্ট, ২০২১ শনিবার ০৫:২০ পিএম

চট্টগ্রামের চান্দগাঁও থানায় অভিযান চালিয়ে শপিং ব্যাগের ভেতরে লুকিয়ে রাখা একটি হাতির দাঁতসহ ৩ চোরাকারবারিকে গ্রেফতার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন র‍্যাব-৭। এসব বণ্যপ্রাণীর দাঁত পাচার হয় ভারতসহ বিভিন্ন দেশে।

শুক্রবার (৬ আগস্ট) বিকেল সাড়ে ৪টার দিকে মোহড়া এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন— খাগড়াছড়ি জেলার মানিকছড়ি থানার গাবাসারা গ্রামের আরুঅং মার্মার পুত্র ল সুইচিং মার্মা (৩৩), একই এলাকার মৃত জিন্নাত আলী খানের পুত্র মো. হাফিজুর খান (৪৩) এবং রাঙ্গামাটি জেলার বাগাইছড়ি থানার পুরাতন মারিশ্যা গ্রামের মো. গোলাম ছোবহানের পুত্র মো. খোরশেদ আলম (৩৫)।

র‍্যাব জানায়, গ্রেফতার আসামিরা দীর্ঘদিন যাবত বন্যপ্রাণী হাতির দাঁত পারমিট ব্যতিত অবৈধভাবে নিজ দখলে রেখে দেশ-বিদেশে পাচার করে আসছে। উদ্ধারকৃত বন্যপ্রাণী হাতির দাঁতের আনুমানিক মূল্য ২৫ লক্ষ টাকা।

বিষয়টি নিশ্চিত করে র‍্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নূরুল আবছার সিটিজিসানকে বলেন, ‘গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে চান্দগাঁও থানার মোহরা এলাকায় অভিযান চালিয়ে বণ্যপ্রাণী হাতির দাঁতসহ ৩ চোরাকারবারিকে গ্রেফতার করা হয়েছে।’

গ্রেফতার আসামি এবং উদ্ধারকৃত আলামত পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য চান্দগাঁও থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানান তিনি।

সিএস

Print This Post