পতেঙ্গায় বিদেশি চোরাই ডিজেল-অকটেন বিক্রি, ৩ চোরাকারবারি ধরা

নিজস্ব প্রতিবেদক | আপডেট : ৫ আগস্ট, ২০২১ বৃহস্পতিবার ০৭:০০ পিএম

চট্টগ্রামের পতেঙ্গা থানায় চোরাই ডিজেল ও অকটেন অবৈধভাবে ক্রয়-বিক্রয়ের অভিযোগে তিন চোরাকারবারিকে গ্রেফতার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন র‍্যাব-৭। এসময় সেখান থেকে উদ্ধার করা হয় ১ হাজার ৬৫০ লিটার ডিজেল এবং ২৫০ লিটার অকটেন।

বুধবার (৪ জুন) বিকেল সাড়ে ৪টার দিকে দক্ষিণ পাড়া এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন— ভোলা জেলার সদর থানার কুঞ্জপটি গ্রামের মো. হারুন হাওলাদারের পুত্র মো. ইমতিয়াজ (১৯), রাঙ্গামাটি জেলার কাউখালী থানার রাঙ্গিপাড়া এলাকার মৃত আয়েত আলীর পুত্র সাহায্যকারী মো. আলমগীর (৪০) এবং অপরজন হলেন চালক মো. আলমগীর (৫২)।

র‍্যাব জানায়, দীর্ঘদিন যাবৎ বিদেশ থেকে আগত জাহাজ হতে শুল্ক ফাঁকি দিয়ে অবৈধ উপায়ে ডিজেল ও অকটেন সংগ্রহপূর্বক ক্রয়-বিক্রয় করে আসছিল তারা। উদ্ধারকৃত চোরাই ডিজেল এবং অকটেনের আনুমানিক মূল্য ০১ লাখ ৩০ হাজার টাকা।

বিষয়টি নিশ্চিত করে র‍্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নূরুল আবছার সিটিজিসানকে বলেন, ‘পতেঙ্গা থানার দক্ষিণ পাড়া এলাকায় চোরাই ডিজেল অবৈধ উপায়ে ক্রয়-বিক্রয় করার উদ্দেশ্যে মজুদ করছে— এমন গোয়েন্দা তথ্যের ভিত্তিতে গতকাল একটি আভিযানিক দল অভিযান পরিচালনা করলে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে চোরাকারবারিরা। এসময় ধাওয়া করে তিনজনকে গ্রেফতার করা হয়।’

গ্রেফতার তিন আসামি এবং উদ্ধারকৃত আলামত পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য পতেঙ্গা থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানান র‍্যাবের এই কর্মকর্তা।

সিএস

Print This Post