কসাইয়ের ছদ্মবেশে ছিনতাই, ধরা পড়ল আগ্রাবাদে

নিজস্ব প্রতিবেদক | আপডেট : ২০ জুলাই, ২০২১ মঙ্গলবার ৪:৩৫ পিএম

মো. শেখ ফরিদকে (২২)। ধরণ বদলিয়ে ছিনতাই করাই তার পেশা। তার বিরুদ্ধে রয়েছে সিএমপি থানায় একাধিক মামলাও। সবশেষ গত দুই মাস আগেও ছিনতাই করতে গিয়ে হাতেনাতে ধরা পড়েন তিনি। ওই মামলায় জেল থেকে ছাড়া পায় মাত্র সপ্তাহখানেক আগে। এরপরই এবার কসাই সেজে ছিনতাইয়ের নতুন কৌশল নেন তিনি। গতকাল মধ্যরাতে টহল পুলিশকে দেখে পালানোর চেষ্টাকালে তাকে গ্রেপ্তার করা হয়।

সোমবার (১৯ জুলাই) রাতে চট্টগ্রাম নগরীর আগ্রাবাদ মোড় থেকে তাকে গ্রেপ্তার করা হয়। এসময় তার কাছ থেকে ২টি ছুরি ও গরুর মাংস কাটার গাছের গুঁড়ি উদ্ধার করা হয়।

ডবলমুরিং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন বলেন, ফরিদ একজন চিহ্নিত ও তালিকাভুক্ত ছিনতাইকারী। সে দুই মাস আগেও ছিনতাই করতে গিয়ে হাতেনাতে ধরা পড়ে। জেল থেকে ছাড়া পায় মাত্র সপ্তাহখানেক আগে। এরপরই ছিনতাইয়ের নতুন কৌশল নেয়।

ফরিদ জানায়, কোরবানি উপলক্ষে কসাই সেজে ছুরি নিয়ে ঘুরাফেরা করলে কেউ সন্দেহ করবে না। সহজেই চলাফেরা করা যায়। আবার তাকে কারও কাছে যেতে হবে না, সবাই তার কাছে আসবে। এই চিন্তা থেকেই সে কসাইয়ের বেশ ধারণ করে।

গতকাল বিকেলেও কসাই মনে করে এক ব্যক্তি তার কাছে গেলে সে ছিনতাইয়ের চেষ্টা করে। কিন্তু টহল পুলিশ দেখে পালিয়ে যায়। রাত সাড়ে ১০টায় সে একই কায়দায় আবারও আগ্রাবাদ এলাকায় বসে। এসময় টহল পুলিশ দেখে সে পালানোর চেষ্টা করে। তার বিরুদ্ধে ছিনতাইয়ের অভিযোগে নগরের বিভিন্ন থানায় ৫টি মামলা রয়েছে।

সিএস

Print This Post