চট্টগ্রামে করোনা: ২৪ ঘন্টায় শনাক্ত আরও ৫৪১ জন, মৃত্যু ৭

সিএস ডেস্ক | আপডেট : ১২ এপ্রিল, ২০২১ সোমবার ০১:২৪ পিএম

গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে ২ হাজার ৬০৩টি নমুনা পরীক্ষা করে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৫৪১ জন। এ নিয়ে মোট আক্রান্ত ৪৪ হাজার ৮৬০ জন। এইদিন করোনায় ৭ জন মৃত্যুবরণ করেছেন।

সোমবার (১২ এপ্রিল) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, এইদিন চট্টগ্রামে ৮টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ২৯৭টি নমুনা পরীক্ষা করে ১২১ জনের করোনা শনাক্ত হয়েছে। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৭৫৯টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় ৭৯ জন।

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৪৩৮টি নমুনা পরীক্ষা করে ২৮ জনের শরীরে করোনা ভাইরাস পাওয়া গেছে।

চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ২৮৯টি নমুনা পরীক্ষা করে ৯৫ জনের শরীরের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

এদিকে, ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৩২১টি নমুনা পরীক্ষা করে ১০৩ জন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৪৩২টি নমুনা পরীক্ষা করে ৮৮ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাব ৫১টি নমুনা পরীক্ষা করে ২৩ জন করোনা শনাক্ত হয়েছে।

এইদিন, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ১৬টি নমুনা পরীক্ষা করে ৪ জনের শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মিলেনি।

এছাড়া, কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের কোনো নমুনা পরীক্ষা করা হয়নি।

সিএস

Print This Post