এনায়েত বাজারে পাইলিং করতে গিয়ে হেলে পড়ল পাঁচতলা ভবন

নিজস্ব প্রতিবেদক | আপডেট : ১১ এপ্রিল, ২০২১ রবিবার ১২:৪০ পিএম

চট্টগ্রামের কোতোয়ালী থানার এনায়েত বাজারে সিডিএর অনুমোদন বিহীন একটি পাঁচতলা ভবন হেলে পড়েছে। ইতোমধ্যে ভবনের বাসিন্দাদের নিরপদে সড়িয়ে নিয়েছে পুলিশ।

শনিবার (১০ এপ্রিল) রাত ৮টার পর গোয়ালপাড়া এলাকার কার্তিক ঘোষের মালিকানাধীন ওই পাঁচতলা ভবনটি হেলে পড়ে।

জানা যায়, নির্মাণ ত্রুটির কারণে পাঁচতলা এ ভবনটি হঠাৎ করে হেলে পড়ে। এসময় ভবনের বাসিন্দা ও আশপাশের ভবন মালিকদের মাঝে আতংক ছড়িয়ে পড়ে।

স্থানীয়রা জানান, ৩৫ বছর পুরনো এই ভবনের মালিক কার্তিক ঘোষরা পাঁচ ভাই এ পাঁচ তলা ভবনে থাকেন। তারা মূলত সিডিএর অনুমোদন না নিয়েই ভবন বর্ধিত করতে গিয়ে পাইলিং করতে যান। তখন ভবনটি হেলে পড়ে। রাত ১১ টার মধ্যে পুরো ভবন খালি করে ফেলে। ভবনটি বর্তমানে খুবই ঝুকিপূর্ণ অবস্থায় আছে। যেকোন সময় বড় ধরণের দুর্ঘটনা ঘটতে পারে। একই সাথে পাশের ৮ তলা ভবনটিও খালি করতে নির্দেশ দেয় ফায়ার সার্ভিস। ভবনটি বর্তমানে খুবই ঝুকিপূর্ণ অবস্থায় আছে। যেকোন সময় বড় ধরণের দুর্ঘটনা ঘটতে পারে।

ঘটনাস্থলে থাকা ফায়ার সার্ভিসের নন্দনকানন স্টেশনের সিনিয়র অফিসার মোহাম্মদ আলী বলেন, ‘ইতোমধ্যে ভবনটিকে ঝুঁকিপূর্ণ ঘোষনা করে নোটিশ ঝুলিয়ে দেওয়া হয়েছে। পাশাপাশি পাশের ভবনও খালি করতে বলা হয়েছে। সকাল হলে পরবর্তী করণীয় নির্ধারণ করা হবে।

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নেজাম উদ্দিন বলেন, ‘এনায়েত বাজারের গোয়ালপাড়া এলাকায় কার্তিক ঘোষের মালিকানাধীন যে পাঁচতলা ভবনটিতে তাঁর ৫ ছেলে পরিবার নিয়ে করতেন সেই ভবনটি হেলে পড়েছে। খবর পেয়ে রাত ৮টার পর খবর পেয়ে হেলে পড়া ভবনটি আমরা ঘিরে রেখেছি। নিরাপত্তার স্বার্থে বাসিন্দাদের সরিয়ে নিচ্ছি।’

রবিউল হোসেন রবি/সিভি/সিএস

Print This Post