৬৮-তেই থেমে গেলেন নগর পরিকল্পনাবিদ আলী আশরাফ

নিজস্ব প্রতিবেদক | আপডেট : ৭ মার্চ, ২০২১ রবিবার ০২:০০ পিএম

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সাউদার্ন ইউনিভার্সিটির উপ-উপাচার্য ও নগর পরিকল্পনাবিদ প্রকৌশলী আলী আশরাফ মৃত্যুবরণ করেছেন।

শনিবার (৬ মার্চ) দিবাগত রাত সোয়া ২টার দিকে ঢাকার এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

মৃত্যুকালে বয়স হয়েছিল ৬৮ বছর। তিনি  স্ত্রী, দুই ছেলে ও এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে যান।

প্রকৌশলী আলী আশরাফ ফটিকছড়ির মরহুম অ্যাডভোকেট মোহাম্মদ নুরুল হুদার বড় ছেলে। তিনি চট্টগ্রাম ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটের সাবেক সভাপতি ও রোটারি সেন্টারের আজীবন সদস্যসহ বিভিন্ন সংগঠনের সঙ্গে জড়িত ছিলেন।

রবিবার (৭ মার্চ) বাদ জোহর জমিয়তুল ফালাহ জামে মসজিদ প্রাঙ্গণে প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হবে গ্রামের বাড়ি ফটিকছড়ির জাহানপুরে।

অধ্যাপক প্রকৌশলী এম আলী আশরাফ ১৯৭৬ সালে তৎকালীন চট্টগ্রাম ইঞ্জিনিয়ারিং কলেজ হতে সিভিল ইঞ্জিনিয়ারিং বিষয়ে স্নাতক ডিগ্রি অর্জন করেন এবং ১৯৮৪ সালে যুক্তরাষ্ট্রের ক্যানসাস স্টেইট ইউনিভার্সিটি হতে নগর এবং অঞ্চল পরিকল্পনায় স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। প্রফেশনাল ইঞ্জিনিয়ার হিসেবে (পিইঞ্জ) তিনি বাংলাদেশ প্রফেশনাল ইঞ্জিনিয়ার্স রেজিস্ট্রেশন বোর্ড কর্তৃক নিবন্ধিত। তিনি চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের পিঅ্যান্ডডি এর বিশেষজ্ঞ সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন।

আলী আশরাফের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র বীর মুক্তিযোদ্ধা এম রেজাউল করিম চৌধুরী, নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন, নগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন সহ বিশিষ্টজনরা।

সিএস

Print This Post