পাঁচ হাজার জরিমানা

মহান একুশের দিনেই বনভোজনের গাড়িতে উচ্চস্বরে বাজছিল হিন্দি গান!

নিজস্ব প্রতিবেদক | আপডেট : ২১ ফেব্রুয়ারি, ২০২১ রবিবার ০৮:৩০ পিএম

চট্টগ্রামের শাহ আমানত সেতুর টোল প্লাজা এলাকা দিয়ে বনভোজনের ট্রাক উচ্চস্বরে হিন্দি গান বাজিয়ে ছুটে চলেছিলো বেপরোয়া গতিতে। এ সময় গাড়িটিতে চোখ পড়ে কর্ণফুলীর ইউএনও শাহিনা সুলতানার। নতুন ব্রীজ এলাকায় গাড়িটিকে সংকেত দিলেও না থামিয়ে চালাতে থাকেন আরও জোরে। গাড়িটির পিছু নিয়ে দুই কিলোমিটার পর ক্রসিং এলাকায় গাড়িটিকে আটক করেন ইউএনও।  গাড়িটির ছিল না বৈধ কোন কাগজপত্রও।

শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে বনভোজনের গাড়িতে হিন্দি গান বাজানোর অপরাধে ওই ট্রাকচালককে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

রবিবার (২১ ফেব্রুয়ারি) সকাল ১০টার দিকে শাহ আমানত সেতু এলাকায় চট্টগ্রামের কর্ণফুলী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহিনা সুলতানা এ জরিমানা করেন।

কর্ণফুলীর ইউএনও শাহিনা সুলতানা বলেন, ‘হিন্দি গান বাজাতে থাকা গাড়িটিকে থামানোর চেষ্টা করলে উল্টো সে গতি বাড়িয়ে চলতে থাকে। পরে ধাওয়া করে ক্রসিং এলাকা থেকে গাড়িটিকে ধরা হয়। এ সময় দেখা যায়, গাড়িচালকের কোনো লাইসেন্স নেই।’

‘এছাড়া ভাষার প্রতি অসম্মানের বিষয়টি বিবেচনায় রেখে সড়ক পরিবহন আইনে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়।’— যোগ করেন ইউএনও।

এসএ/সিএস

Print This Post