চট্টগ্রামে আরও ২২০ জনসহ মোট করোনায় আক্রান্ত ৯৮৮৮

নিজস্ব প্রতিবেদক | আপডেট : ৫ জুলাই, ২০২০ রবিবার ১১:৪৫ পিএম

গত ২৪ ঘন্টায় চট্টগ্রামের ৫টি ল্যাব ও কক্সবাজার ল্যাবে মোট এক হাজার ৫০টি নমুনা পরীক্ষার বিপরীতে করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে নতুন শনাক্ত হয়েছেন ২২০ জন। এদের মধ্যে নগরে ১৬২ জন এবং উপজেলায় ৫৮ জন। একইসময়ে দুইজনের মৃত্যু হয়েছে এবং ৩৯ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

রবিবার (৫ জুলাই) সকালে এসব তথ্য জানান চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি।

সিভিল সার্জন জানান, গত ২৪ ঘণ্টায় এক হাজার ৫০টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নতুন আক্রান্ত হয়েছে ২২০ জন। এদের মধ্যে নগরে শনাক্ত হয়েছে ১৬২ জন এবং উপজেলায় ৫৮ জন।

এদিন বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ১৪১টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় আরও ১৪ জন।

চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ২০৩টি নমুনা পরীক্ষা করা হয়। এতে ২০ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৪৪৮টি নমুনা পরীক্ষা করে ৯৩ জন করোনা পজিটিভ পাওয়া গেছে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ৫১টি নমুনা পরীক্ষা করে ১০ জন করোনা পজিটিভ রোগী শনাক্ত হয়।এছাড়া এইদিন বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতালের রিপোর্ট পাওয়া না গেলেও শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ২০৪টি নমুনা পরীক্ষা করে ৮৩ জন শনাক্ত হয়।

অন্যদিকে কক্সবাজার মেডিকেল কলেজে চট্টগ্রামের মাত্র তিনটি নমুনা পরীক্ষা করা হয়। এতে কারও শরীরে করোনা পজিটিভ পাওয়া যায়নি।

এ নিয়ে চট্টগ্রামে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৯ হাজার ৮৮৮জন।

সিটিজিসান ডটকম/আরএইচ

চট্টগ্রামের সকল সংবাদ সবার আগে আপনার ব্রাউজারে নোটিফিকেশন হিসেবে পেতে বাম পাশের লাল চিহ্নিত ‘বেল বাটনে’ ক্লিক করে এখনই সাবস্ক্রাইব করুন, আর হয়ে যান আমাদের নিয়মিত পাঠক।

Print This Post