‘মেসির পর বিশ্বের দ্বিতীয় সেরা খেলোয়াড় নেইমার’

স্পোর্টস ডেস্ক | আপডেট : ৩০ মে, ২০২০ শনিবার ০১:৩৩ এএম

বর্তমান সময়ে বিশ্বসেরা ফুটবলার কে? কেউ বলবেন লিওনেল মেসির নাম, কেউবা ক্রিশ্চিয়ানো রোনালদোর। একজনকে নাম্বার ওয়ানে রাখলে আরেকজন নাম্বার টু’তে রাখতেই হবে।

তবে বার্সেলোনার সাবেক প্রেসিডেন্ট সান্দ্রো রোসেল মনে করেন, মেসির পর বিশ্বের দ্বিতীয় সেরা খেলোয়াড় হলেন পিএসজির ব্রাজিয়ান ফরোয়ার্ড নেইমার।

২০১৭ সালে রেকর্ড ২২২ মিলিয়ন ইউরোতে বার্সেলোনা ছেড়ে পিএসজিতে পাড়ি জমান নেইমার। সেখানে লিগ ওয়ানের তিনটি শিরোপাও জিতেছেন। তারপরও পিএসজিতে সুখী নন নেইমার, বারবারই শোনা যাচ্ছে বার্সায় ফেরার কথা।

সামনের মৌসুমেও নেইমারকে পেতে লড়বে বার্সেলোনা। বার্সা প্রাণভোমরা লিওনেল মেসিও দলের শক্তি বাড়াতে খুব করে চাইছেন সাবেক সতীর্থকে।

বার্সেলোনার প্রেসিডেন্ট থাকাকালীন ২০১৩ সালে সান্দ্রোই সান্তোস থেকে নেইমারকে নিয়ে এসেছিলেন তার ক্লাবে। ‘রেডিও মার্কা’কে দেয়া এক সাক্ষাতকারে তিনি বলেন, ‘যদি আমি এখন বার্সার প্রেসিডেন্ট থাকতাম, তবে নেইমারকে চুক্তিতে আনার চেষ্টা করতাম।’

তিনি যোগ করেন, ‘সে মেসির পর বিশ্বের দ্বিতীয় সেরা খেলোয়াড়। ক্লাবের দর্শনের সঙ্গে সে একদম সঠিকভাবে খাপ খাওয়ানোর মতো। তবে অভিজ্ঞতা থেকে বলছি, তাকে দুটি চুক্তি করাতাম-একটি খেলা সম্পর্কিত আরেকটি আচরণগত।’

পিএসজির হয়ে লিগ ওয়ান ছাড়াও কোপ দে ফ্রান্স, কোপপ দে লা লিগ, ট্রফি দেস চ্যাম্পিয়ন্স জিতেছেন নেইমার। এবার লিগ ওয়ান বন্ধ হওয়ার আগে ১৩ গোল করেন ব্রাজিলিয়ান সুপারস্টার। করোনার কারণে তার দল পিএসজিই হয় চ্যাম্পিয়ন।

সিটিজিসান ডটকম/ আরএইচ

Print This Post