ছাত্রদল নেতা জালাল উদ্দিন সোহেল’র ৩য় মৃত্যুবার্ষিকীতে দিনব্যাপী কর্মসূচি

নিজস্ব প্রতিবেদক | আপডেট : ১৭ মে, ২০২০ রবিবার ১০:০৯ পিএম

চট্টগ্রাম মহানগর ছাত্রদলের উদ্যোগে চট্টগ্রাম মহানগর ছাত্রদলের যুগ্ন সাধারণ সম্পাদক জালাল উদ্দিন সোহেল’র ৩য় মৃত্যুবার্ষিকী উপলক্ষে দিনব্যাপী কর্মসূচি পালন করা হয়। রবিবার (১৭ মে) সকাল থেকেই মহানগর ছাত্রদলের উদ্যোগে শুরু হয় এ কর্মসূচি।

কর্মসূচির শুরুতে নিহত জালাল উদ্দিন সোহেল’র আত্মার মাগফেরাত কামনায় কুরআন খতমের আয়োজন করা হয়। এরপর বা’দ আসর নগরীর হাজী ক্যাম্প জামে মসজিদে মরহুমের জন্য দোয়া ও মিলাদ মাহফিল শেষে কবর জিয়ারত করা হয়।

চট্টগ্রাম মহানগর ছাত্রদল সভাপতি গাজী মোহাম্মদ সিরাজ উল্লাহ’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন বুলুর সঞ্চালনায় সবশেষে অসহায় ও হতদরিদ্র মানুষের মাঝে ইফতার বিতরণ করা হয়।

এসময় গাজী সিরাজ বলেন, ছাত্ররাজনীতিতে জালাল উদ্দিন সোহেল একজন অনুকরণীয় ব্যক্তিত্ব। বেপরোয়া ড্রাইভিং এর কারণে অকালে বিদায় নিতে হয়েছে সোহেল এর মতন একজন সৎ, নিষ্ঠাবান, পরিচ্ছন্ন ও মেধাবী ছাত্রনেতাকে। বেপরোয়া ড্রাইভারদের চিহ্নিত করে তাদের লাইসেন্স বাতিল করতে হবে।

তিনি বলেন, আমরা চাই না সোহেল’র মতন আর কোন মেধাবী ছেলেকে হারাতে। পরিবহন সেক্টরে ব্যাপক অনিয়ম, দূর্নীতির কারণেই অদক্ষ ও অপ্রশিক্ষিত লোকজন লাইসেন্স পাচ্ছেন। যার ফলশ্রুতিতে প্রতিদিন অনেক তাজা প্রাণ ঝড়ে যাচ্ছে, যা কোনভাবেই কাম্য নয়।

উক্ত ইফতার বিতরণ অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন মহানগর ছাত্রদলের সহসভাপতি একেএম ফজলুল হক সুমন, জিয়াউর রহমান জিয়া, যুগ্ন সম্পাদক জমির উদ্দিন নাহিদ, মহানগর ছাত্রদল নেতা আনিসুজ্জামান পাটোয়ারী টুটুল, ওমর কাইয়ুম, আবুল কালাম আজাদ রাকিব, নুরুল ইসলাম নাঈম, মোঃআশিক, আবির আহম্মেদ রিমন, মোঃতারেক প্রমুখ।

প্রসঙ্গত ২০১৭ সালের ১৭ মে চট্টগ্রামের বাদশা মিয়া রোডে এক মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় নিহত চট্টগ্রাম মহানগর ছাত্রদলের যুগ্ন সাধারণ সম্পাদক জালাল উদ্দিন সোহেল’র ৩য় মৃত্যুবার্ষিকী উপলক্ষে চট্টগ্রাম মহানগর ছাত্রদলের উদ্যোগে দিনব্যাপী কর্মসূচি পালন করা হয়। জালাল উদ্দিন সোহেল এর মৃত্যুর পর চট্টগ্রাম মহানগর ছাত্রদলের পক্ষ থেকে দিনটিকে নিরাপদ পথচলা দিবস হিসেবে ঘোষণা করা হয়।

সিটিজিসান ডটকম/আরএইচ

Print This Post