হোসেনি দালানে হামলায় জেএমবির ১০ সদস্যের বিরুদ্ধে চার্জশিট

আপডেট: ১৮ অক্টোবর ২০১৬ ১১:০৬ অপরাহ্ন

hos

ঢাকা :: রাজধানীর পুরান ঢাকার হোসেনি দালানের তাজিয়া মিছিলে বোমা হামলার মামলায় জামায়াতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) ১০ সদস্যের বিরুদ্ধে আজ মঙ্গলবার চার্জশিট দাখিল করেছে গেয়েন্দা পুলিশ।

আজ মামলার তদন্ত কর্মকর্তা ডিবির পরিদর্শক শফি উদ্দিন শেখ আদালতে এ চার্জশিট দাখিল করেন। পরে ঢাকা মহানগর হাকিম আব্দুল্লাহ আল মাসুদের আদালতে উপস্থাপন করা হয়।

এ বিষয়ে আদালতের সাধারণ নিবন্ধন শাখার এসআই সাইফুল ইসলাম জানান, সন্ত্রাসবিরোধী আইনে করা এ মামলার চার্জশিটে ১০ জনকে আসামি করা হয়েছে। চার্জশিটভুক্ত আসামিরা হলেন, জাহিদ হাসান ওরফে রানা ওরফে মুসায়াব, আরমান ওরফে মনির, রুবেল ইসলাম ওরফে সজীব, কবির হোসেন ওরফে রাশেদ ওরফে আশিক, মাসুদ রানা, হাফেজ আহসানউল­াহ মাহমুদ, আবু সাঈদ সোলায়মান ওরফে সালমান, শাহজালাল, ওমর ফারুক ওরফে মানিক ও চান মিয়া। আসামিরা নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন জামাআতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) সদস্য।

আসামিদের মধ্যে কবির হোসেন ওরফে রাশেদ ওরফে আশিক, জাহিদ হাসান ওরফে রানা ওরফে মুসায়াব, আরমান ওরফে মনির ঘটনার কথা স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছেন।

গত বছরের ২৩ অক্টোবর গভীর রাতে পবিত্র আশুরা উপলক্ষে তাজিয়া মিছিলের প্রস্তুতির সময় হোসেনি দালানে বোমা হামলা হয়। এতে দু’জন নিহত ও শতাধিক লোক আহত হন। ঘটনার স্থান থেকে অবিস্ফোরিত দুটি বোমা উদ্ধার করা হয়। এ ঘটনায় চকবাজার থানায় সন্ত্রাসবিরোধী আইনে মামলা হয়।

সিটিজিসান.কম/শিশির

Print This Post Print This Post