পটিয়ার জনগণের পাশে দাঁড়াতে গাজী সিরাজকে বিএনপির চিঠি

নিজস্ব প্রতিবেদক | আপডেট : ২৮ আগস্ট, ২০২১ শনিবার ০১:০০ পিএম

চট্টগ্রামের পটিয়া সংসদীয় আসনের (চট্টগ্রাম-১২) জনগণের পাশে থাকার জন্য নির্দেশনা দিয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)।

গত ১৭ আগস্ট বিএনপি’র কেন্দ্রিয় কমিটির সাধারণ সম্পাদক মির্জা ফখরুল ইসলাম আলমগীরে স্বাক্ষরিত একটি চিঠি দিয়ে এ নির্দেশ দেয়া হয়।

চিঠিতে বলা হয়, বৈশ্বয়িক করোনা মহামারীকালে বর্তমান সরকার করোনা মোকাবেলায় এবং টিকা প্রদানে ব্যর্থ হয়েছে। বিনা চিকিৎসায় অনেক মানুষ হাসপাতালের বারান্দায় কাতরাচ্ছেন। মারা গেছেন ২৫ হাজারেরও অধিক করোনা আক্রান্ত রোগী।

এ অবস্থায় বিএনপি নেতাকর্মীদের সাথে নিয়ে পটিয়ার করোনা আক্রান্ত রোগীদের পাশে অক্সিজেন ও ওষুধপত্র নিয়ে সহযোগিতা করতে বলা হয়েছে।

চিঠিতে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, দেশ এক ক্রান্তিকাল অতিক্রম করছে। অভাবগ্রস্ত মানুষ রয়েছে খাদ্য সংকটে, অসুস্থ মানুষ চিকিৎসা না পেয়ে মারা যাচ্ছে। সরকার মানুষের জানমালের নিরাপত্তা দিতে ব্যর্থ হয়েছে।

এজন্য বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের জনগণের পাশে থেকে সাহায্য সহযোগিতার জন্য আহ্বান জানােনো হয়েছে।

চিঠিতে মির্জা ফখরুল বলেন, ‘জিয়াউর রহমান ফাউন্ডেশন, ডক্টর অ্যাসোসিয়েশন অফ বাংলাদেশ (ড্যাব) এর সহযোগিতায় মানুষকে বিনা খরচে চিকিৎসা, সুরক্ষা সামগ্রী বিতরণ করা হচ্ছে।’

এছাড়া, দেশব্যাপী বিএনপি করোনা হেল্প ডেক্স গঠন করেছে। এই হেল্পডেক্স এর মাধ্যমে জনগণকে বিনামূল্যে ওষুধ, অক্সিজেন সরবরাহ করা হচ্ছে। দলের স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকুর নেতৃত্বে হেল্পডেক্স সারাদেশে দলীয় নেতাকর্মী ছাড়াও জনগণকে করোন মোকাবেলায় সুরক্ষা সামগ্রী বিতরণ অব্যাহত রয়েছে।

যাদের খাদ্য নেই তাদের খাদ্য, যাদের ওষুধ নেই তাদের ঔষধ, যাদের অক্সিজেনের দরকার তাদেরকে অক্সিজেন সরবরাহ করা হচ্ছে। এছাড়া বিনামূল্যে হেল্পডেক্স কর্মীরা টিকার জন্য জনগণকে রেজিস্ট্রেশন করে দিচ্ছেন।

মির্জা ফখরুল বলেন, গাজী সিরাজ তৃণমূল থেকে উঠে আসা একজন নিবেদিতপ্রাণ বিএনপি নেতা। গত নির্বাচনে পটিয়া থেকে মনোনয়ন প্রত্যাশী ছিলেন। তিনি দেশের এই দুর্যোগে চট্টগ্রাম-১২ পটিয়া আসনের জনগণের পাশে থাকার জন্য গাজী সিরাজকে চিঠির মাধ্যমে অনুরোধ করেন।

উল্লেখ, গাজী মুহাম্মদ সিরাজ উল্লাহ চট্টগ্রাম মহানগর ছাত্রদলের সভাপতি এবং মহানগর বিএনপির যুগ্ম সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।

লন্ডন থেকে তারেক রহমানের নির্দেশে মির্জা ফখরুল ইসলাম আলমগীর গাজী সিরাজকে পটিয়ার জনগণের পাশে থাকার জন্য এই অনুরোধপত্র পাঠানো হয় বলে জানিয়েছে বিএনপির একটি সুত্র।

জানতে চাইলে গাজী সিরাজ বলেন, ‘চিঠি পাওয়ার আগে থেকেই পটিয়া ও চট্টগ্রাম নগরে করোনাকালে দরিদ্র মানুষকে সাহায্য সহযোগিতা, ওষুধপত্র,খাদ্য ও সুরক্ষা সামগ্রী বিতরণ করে আসছি।’

তিনি বলেন, ‘তারেক রহমানের নির্দেশে দলের সেক্রেটারি জেনারেল মির্জা ফখরুল ইসলাম আলমগীরের চিঠি পেয়ে তিনি আরও উৎসাহিত হয়েছি। আমি পটিয়ার জনগণের পাশে ছিলাম, এখনো আছি, ভবিষ্যতেও থাকবো ইনশাআল্লাহ। যে কোনো প্রয়োজনে তাকে ফোন করার জন্য পটিয়ার দলীয় নেতাকর্মী ও জনগণকে অনুরোধ করেন এই নেতা।’

সিএস

Print This Post