বান্দরবানের লাঙ্গিপাড়া-ইসলামপুর বটগাছতলা রাস্তা

কাজ শেষ হতে না হতেই সড়কে ফাটল বান্দরবানে

নিজস্ব প্রতিবেদক | আপডেট : ১৬ আগস্ট, ২০২১ সোমবার ০১:৩০ পিএম

বান্দরবান পৌরসভার ৯ নম্বর ওয়ার্ড এর লাঙ্গিপাড়া-ইসলামপুর বটগাছতলা এক দশমিক ৪৮৭ কিলোমিটার রাস্তার সংস্কারে নামমাত্রে আরসিসি ঢালাই দিয়ে শেষ করা হয়েছে পুরো রাস্তাটি। সম্প্রতি বর্ষার টানা বৃষ্টিতে  পুরো রাস্তাটির বেশ কিছু স্থানে বড়বড় ফাটলসহ ভেঙ্গে পড়েছে আশপাশের বড়বড় অংশ। একই সঙ্গে রাস্তায় বেশ কিছু জায়গায় রড ব্যবহার করার কথা উল্লেখ থাকলেও সেখানে অধিকাংশ স্থানে রডের ব্যবহার করার প্রমাণ মেলেনি।

অভিযোগ রয়েছে, পুরো রাস্তাটিতে আরসিসি ঢালাইয়ে নিম্ন মানের ইটের খোয়া ও ৮/১ ঢালাই দেয়া হয়েছে। নয়ছয় করে পুরো প্রকল্পের অধিকাংশ অর্থ পকেটে ঢুকিয়েছে ঠিকাদার।

স্থানীয়রা জানান, রাস্তার কিছু কিছু অংশে রড় ব্যবহার করলেও বেশ কিছু অংশে কোনো প্রকার রড ব্যবহার করা হয়নি। যার কারণে সামান্য বৃষ্টিতে রাস্তাটি ভেঙে নদীতে বিলিনের অবস্থায়। আর যে সব জায়গায় রড ব্যবহার করা হয়নি, সেসব অংশের ঢালাইয়ের কাজ করা হয়েছে রাতের আঁধারে। রাস্তাটি পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর শেখর দাশের তত্ত্বাবধানে হয়েছে। এসব অনিয়মের বিচারও দাবি করেন স্থানীয়রা।

এ বিষয়ে ঠিকাদার ৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর শেখর দাশের সাথে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তাকে ফোনে পাওয়া যায়নি।

প্রসঙ্গত, গত প্রায় ১৫ বছর ধরে সংস্থারবিহীন ওই রাস্তাটি চরম দুর্ভোগে ছিলেন স্থানীয়রা। এ রাস্তাটি সংস্কার করার ব্যবস্থা নেন বর্তমান মেয়র।

সিএস

Print This Post