রক্তের প্রয়োজনে মুমূর্ষু রোগীদের পাশে ‘একুশে ফাউন্ডেশন’

বাঁশখালী প্রতিনিধি | আপডেট : ২২ ফেব্রুয়ারি, ২০২১ সোমবার ১১:১৫ এএম

পৃথিবীতে সব থেকে বড় কাজ মানুষের সেবা। আর এর জন্য প্রয়োজন ত্যাগের মানসিকতা। একজন মানুষ যতখানি আত্মত্যাগ করেন তার চেয়ে অনেক বেশি প্রশংসিত হন। আত্মত্যাগই হলো সফলতা। সেচ্ছাসেবী ও সামাজিক সংগঠন ‘একুশে ফাউন্ডেশন’ ইএফ সে কাজটিই করে চলেছে তাদের বিস্তৃত কার্যক্রমের মধ্য দিয়ে।’

মুমূর্ষু রোগীদের মুখে হাসি ফোটাতে নিঃস্বার্থভাবে রক্তদান এবং রক্ত সংগ্রহ করে দেওয়া। সর্বশেষ যেটি হলো রক্তদানে সচেতনতা তৈরি করা। যার ফলে দিনদিন রক্তদাতা বৃদ্ধি পাচ্ছে।

একুশে ফাউন্ডেশনের শতাধিক স্বেচ্ছাসেবকের ৫টি ইউনিটের মাধ্যমে মানবতার জন্য কাজ করে যাচ্ছেন স্বার্থহীন মানবতা প্রেমিক সেচ্চাসেবকরা।

তাদের ১ম এজেন্ডায় ছিলো শতাধিক এতিমদের মাঝে ঈদবস্ত্র বিতরণ, বৃক্ষ রোপণ কর্মসূচি, পর্যটন উপজেলা সরকারী স্বীকৃতির৷ এই নিমিত্তে মানববন্ধন কর্মসূচি এবং জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান, এতিমদের মাঝে খাবার বিতরণ, করোনায় ত্রাণ বিতরণ, চিকিৎসা সহয়তা, মসজিদের অনুদানসহ গুরুত্বপূর্ণ সামাজিক কাজে ভূমিকা রেখে যাচ্ছে এ সংগঠন।

একুশে ফাউন্ডেশন প্রতিষ্ঠাতা পরিচালক শামিম উল্লাহ আদিল বলেন, ‘ত্যাগের মানসিকতা একটি বড় বিষয় আর একজন মানুষ এই কাজটি সব থেকে ভালোভাবে করতে পারেন মানব সেবার মধ্যে দিয়ে।’

উল্লেখ্য, সেচ্ছাসেবী ও সামাজিক সংগঠন ‘একুশে ফাউন্ডেশন’ ২০১৯ সালের ১২ ফেব্রুয়ারি আলোকিত সমাজ বিনির্মাণ শ্লোগানকে সামনে রেখে যাত্রা শুরু করে। খুব অল্প সময়ের মধ্যে অর্ধশতাধিক এজেন্ডা বাস্তবায়ন করতে সক্ষম হয় সংগঠনটি।

এমবিইউ/আরএইচ