পতেঙ্গা-হালিশহরকে নিরাপদ ও চিত্তাকর্ষক এলাকা হিসেবে গড়ে তুলবো: রেজাউল

নিজস্ব প্রতিবেদক | আপডেট : ২৩ জানুয়ারি, ২০২১ বৃহস্পতিবার ০২:৩০ পিএম

নির্বাচনে জয়ী হলে চট্টগ্রাম নগরের পতেঙ্গায় মডেল টাউন গড়ে তোলার ঘোষণা দিয়েছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক) নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়রপ্রার্থী বীর মুক্তিযোদ্ধা রেজাউল করিম চৌধুরী।

শুক্রবার (২২ জানুয়ারি) নগরের পতেঙ্গা ও দক্ষিণ হালিশহর এলাকায় গণসংযোগকালে তিনি এ ঘোষণা দেন।

রেজাউল করিম চৌধুরী বলেন, পতেঙ্গা হালিশহরের কৃষিজ পণ্য এক সময়ে বেশ সমাদৃত ছিল। বিশেষত পতেঙ্গার তরমুজ মানে বিশেষ একটা ব্যাপার ছিল চট্টগ্রাম ও আশপাশের এলাকায়। জলবায়ু পরিবর্তনের প্রভাবে সমুদ্রপৃষ্টের উচ্চতা বেড়ে গেলে জোয়ারে নোনাপানি প্রবেশ করে পতেঙ্গা হালিশহরের সুবিস্তীর্ণ ভূমির অনেকটা পরিত্যক্ত হয়ে যায়। বর্তমান সরকার বেড়ীবাঁধ কাম আউটার রিং রোড নির্মাণ করে এ সমস্যাকে অপার সম্ভাবনায় পরিণত করেছে।

তিনি বলেন, পতেঙ্গা সি-বিচের আধুনিকায়ন, বিস্তীর্ণ খোলা জায়গাকে পরিকল্পিত ছকে আন্তর্জাতিক মানের আবাসিক হোটেল, পার্ক, খেলার মাঠ, কালচারাল কমপ্লেক্স এবং স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়, হাসপাতাল, শপিংমল সমৃদ্ধ আবাসিক এলাকা গড়ে তোলার মধ্য দিয়ে পতেঙ্গা হালিশহরকে পর্যটন ও শিল্পভিত্তিক আধুনিক মডেল টাউন হিসেবে গড়ে তোলার সম্ভাবনা জাগিয়ে তুলেছেন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা।’

‘এখানে বিপিসি, ইস্টার্ণ রিফাইনারি, খাদ্যগুদাম, বিমানবন্দর, বিমানঘাঁটি, নৌঘাঁটি, কেইপিজেড, সিইপিজেড এর মত সরকারি বেসরকারি প্রতিষ্ঠান, সংস্থা ও স্থাপনা থাকায় যানবাহনের চাপ অত্যাধিক। চলমান এলিভেটেড এক্সপ্রেস ওয়ে এবং দক্ষিণ এশিয়ায় দৃষ্টান্ত স্থাপন করে নির্মাণাধীন কর্ণফুলী টানেলের কাজ সম্পন্ন হয়ে গেলে অনেকটাই যানজটমুক্ত হবে পুরো চট্টগ্রাম। পতেঙ্গা হালিশহরের মানুষকে শহরের অন্য প্রান্তে যেতে আর আগের মত বেগ পেতে হবে না’— যোগ করেন তিনি।

রেজাউল করিম চৌধুরী আরও বলেন, ‘আমি যদি মেয়র নির্বাচিত হই, নিরাপদ পরিবেশ বজায় রাখতে শিল্প পুলিশ ও পর্যটন পুলিশকে আধুনিক সরঞ্জামে সজ্জিত করে বিশেষ নিরাপত্তা বলয় তৈরি করে পতেঙ্গা হালিশহরকে নিরাপদ ও চিত্তাকর্ষক এলাকা হিসেবে গড়ে তুলতে সংশ্লিষ্ট দফতর ও মন্ত্রণাণয়ের সঙ্গে সমম্বয় করে বিশেষ তৎপরতার সাথে কাজ করব।’

এসময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন, প্রচার সম্পাদক শফিকুল ইসলাম ফারুক, কেন্দ্রীয় যুবলীগের যুগ্ম-সম্পাদক বদিউল আলম, কাউন্সিলর প্রার্থী আবদুল বারেক, ছালেহ আহম্মদ চৌধুরী, জিয়াউল হক সুমন, সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থী শাহনুর বেগম।

আরএইচ/সিএস

Print This Post