মৃত্যুহীন দিনে চট্টগ্রামে করোনার থাবা ২৩১ জনের ওপর

নিজস্ব প্রতিবেদক | আপডেট : ৩ ডিসেম্বর, ২০২০ বৃহস্পতিবার ১১:০০ এএম

গত ২৪ ঘন্টায় চট্টগ্রামের ৮টি ল্যাবে ১ হাজার ৮০১টি নমুনা পরীক্ষা করে আরও ২৩১ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এইদিন করোনায় কারও মৃত্যু হয়নি। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২৫ হাজার ৮২৫ জনে।

বুধবার (২ ডিসেম্বর) রাতে চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এসব তথ্য জানান।

সিভিল সার্জন জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ২৩১ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ২০৮ জন এবং উপজেলায় ২৩ জন।

কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে দেখা যায়, কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাব ও চট্টগ্রামের ৮টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৮০১টি নমুনা পরীক্ষা করা হয়।

এরমধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাব ১১৮টি, বিআইটিআইডি ল্যাবে ১ হাজার ১১৭টি, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ১৮৮টি, সিভাসু ল্যাবে ৫৯টি নমুনা পরীক্ষা করা হয়।

এতে চবি ল্যাবে ৩৩ জন, বিআইটিআইডি ল্যাবে ৫৩ জন, চমেক ল্যাবে ৫৪ জন, সিভাসু ল্যাবে ৯ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়।

বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১০৫টি নমুনা পরীক্ষা করে ২৮ জন, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১১০টি নমুনা পরীক্ষা করে ২৮ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ২০টি নমুনা পরীক্ষা করে ৫ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

এছাড়া জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ২৫টি নমুনা পরীক্ষা করে ২১টি নমুনা পজেটিভ আসে।

তবে কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৫৯টি নমুনা পরীক্ষা করে কারও শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মেলেনি।

আরএইচ