২৪ ঘন্টায় চট্টগ্রামে একজনের মৃত্যুসহ নতুন করোনা শনাক্ত ১২৫ জনের

নিজস্ব প্রতিবেদক | আপডেট : ৩১ জুলাই, ২০২০ শুক্রবার ১০:৪০ এএম

দেশে ক্রমেই বাড়ছে করোনায় আক্রান্তের সংখ্যা, তার সাথে পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুও। এই ভাইরাসে চট্টগ্রামেও যেন আক্রান্তের মিছিল দীর্ঘ থেকে দীর্ঘতর হচ্ছে দিন দিন। গেল ২৪ ঘন্টায় ৮৮৭টি নমুনা পরীক্ষার বিপরীতে নতুন করে এ ভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে আরও ১২৫ জন। যার ফলে চট্টগ্রামে আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়াল চৌদ্দ হাজার ৩৩৮ জনে। একইসময়ে একজনের মৃত্যু হয়েছে এবং সুস্থ হয়েছেন ৬৬ জন।

বৃহস্পতিবার (৩০ জুলাই) রাতে চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এ তথ্য জানান।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের ৫টি ল্যাব এবং কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে মোট ৮৮৭টি নমুনা পরীক্ষায় ১২৫ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছে। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ৮১ জন এবং উপজেলায় ৪৪ জন। এছাড়া ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৬৬ জন।

এদিন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ১৪৬টি, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৩৯০টি, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ১৮৮টি নমুনা পরীক্ষা করা হয়।

এতে চবি ল্যাবে ২৯ জন, বিআইটিআইডি ল্যাবে ২১ জন এবং চমেক ল্যাবে ৩৮ জনের শরীরে করোনার সংক্রমণ পাওয়া যায়।

তবে চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে এইদিন কোনো নমুনা পরীক্ষা করা হয় নি।

এদিকে, বেসরকারি শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৬২টি নমুনা পরীক্ষা করে ১৫ জন এবং ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৯৪টি নমুনা পরীক্ষা করে ২০ জনের করোনা শনাক্ত হয়েছে।

অন্যদিকে, কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৭টি নমুনা পরীক্ষা করে ২ জনের শরীরে করোনা ভাইরাসের সংক্রমণ পাওয়া যায়।

সিটিজিসান ডটকম/সিএস