চট্টগ্রামের ১৪ জনসহ ২৪ ঘন্টায় ৪১ মৃত্যু

আপডেট: ৯ জুলাই ২০২০ ৩:৩৮ অপরাহ্ন

নিজস্ব প্রতিবেদক | আপডেট : ৯ জুলাই, ২০২০ বৃহস্পতিবার ০৩:৩০ পিএম

গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে চিকিৎসাধীন অবস্থায় চট্টগ্রামের১৪ জনসহ নতুন করে ৪১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে দুই হাজার দুইশ ৩৮ জনে।

একই সঙ্গে নতুন করে আক্রান্ত হয়েছেন তিন হাজার তিনশ ৬০ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে এক লাখ ৭৫ হাজার চারশ ৯৪ জনে। এছাড়া সুস্থ হয়েছেন তিন হাজার ৭০৬ জন। এই পর্যন্ত মোট সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮৪ হাজার পাঁচশ ৪৪ জন।

বৃহস্পতিবার (৯ জুলাই) দুপুরে নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে’ স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এ তথ্য জানান।

সারাদেশে ৭৬টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৫ হাজার ৮৬২টি। মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১৫ হাজার ৬৩২টি। এই পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে নয় লাখ চার হাজার ৭৮৪টি— জানিয়েছেন অধ্যাপক ডা. নাসিমা সুলতানা

এদিকে করোনায় মৃত্যু হয়েছে ঢাকা বিভাগে ১২ জন, চট্টগ্রাম বিভাগে ১৪ জন, রাজশাহী, ময়মনসিংহ ও সিলেট বিভাগে দুই জন করে ছয় জন, খুলনা বিভাগে ছয় জন, রংপুর বিভাগে তিন জন। এদের মধ্যে হাসপাতালে মারা গেছেন ৩৮ জন, বাসায় মারা গেছেন তিন জন।

গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ৮৭৯ জন ও আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়েছেন ৬৬৮ জন। এই পর্যন্ত আইসোলেশনে এসেছেন ৩৪ হাজার ২২ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ১৭ হাজার ৬৭ জন।

সিটিজিসান ডটকম/সিএস