নেশার টাকা জোগাতে নগরজুড়ে ছিনতাই করে ওরা

নিজস্ব প্রতিবেদক | আপডেট : ৪ জুলাই, ২০২০ শনিবার ০৮:২০ পিএম

তারা পাঁচজনই মাদকাসক্ত যুবক। নেশার টাকা জোগাড় করতে নগরজুড়ে ছিনতাই করে বেড়ায় তারা। সুযোগ বুঝে নগরের বিভিন্ন মোড়ে রিকশা ও কিংবা সিএনজি অটোরিকশা গতিরোধ করে ছিনতাই করে আসছিলো চক্রটি। এক শিক্ষার্থীর এমন অভিযোগের ভিত্তিতে তাদের আটক করেছে পুলিশ।

শুক্রবার (৩ জুলাই) রাতে নগরীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে ১টি মোবাইল সেট ও নগদ এক হাজার ৪ শত টাকা উদ্ধার করা হয়।

আটককৃতরা হলেন, সাইফুল ইসলাম বাবু (২০), কক্সবাজারের চকরিয়া থানার পহরচাদা আফেলিয়া ঘাটা এলাকার কফিলের বাড়ির আক্তার আহমদের পুত্র মো. কফিল উদ্দিন (৩২), কুমিল্লা জেলার দেবীদ্বার থানার রসুলপুর এলাকার চাঁন মিয়ার বাড়ির মোবারকের পুত্র ছেলে মো. জোবায়ের (২০), একই জেলার বাঙ্গরাবাজার থানার কুরুন্ডী পাড়ার কুড়াখাল মোল্লা বাড়ির হানিফের পুত্র ছেলে মামুন (২৪) ও নগরীর কোতোয়ালী থানার বাস টার্মিনাল সংলগ্ন নতুন রেলওয়ে ষ্টেশন এলাকায় মো. নাছিরের পুত্র মো. ইব্রাহিম প্রকাশ মামুন (১৮)।

পুলিশ জানায়, আটককৃত ব্যক্তিদের প্রত্যেকের নামে সিএমপি’র থানায় একাধিক মামলা রয়েছে। তার মধ্যে মামুন মাত্র গত ৮ দিন আগে ও জুবায়ের দুইমাস কারাভোগ করে জেল থেকে বের হয়।

বিষয়টি নিশ্চিত করে কোতোয়ালী থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ মহসিন বলেন, ‘আটকৃত পাঁচজন প্রফেশনাল ছিনতাইকারি দলের সদস্য এবং সবাই মাদকাসক্ত। নেশার টাকা জোড়াতে নগরের বিভিন্ন এলাকায় রিকশা কিংবা সিএনজি থামিয়ে ছোরা দেখিয়ে ছিনতাই করতো। তাদের বিরুদ্ধে নতুন করে মামলা দায়ের করা হয়েছে।’

সিটিজিসান ডটকম/সিএস/আরএইচ