চট্টগ্রামে এসএসসির উত্তরপত্র পুনঃনিরীক্ষণে ৬০৯ জনের ফল পরিবর্তন

নিজস্ব প্রতিবেদক | আপডেট : ৩০ জুন, ২০২০ মঙ্গলবার ০৩:২০ পিএম

চটগ্রাম বোর্ড থেকে ২০২০ সালের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষার উত্তরুপত্র পুনঃনিরীক্ষণের ফলাফল প্রকাশিত হয়েছে। এতে এবছর অংশ নেওয়া ২০ হাজার ৫৫০ জন শিক্ষার্থীর মধ্যে ৬০৯ জনের ফল পরিবর্তন হয়েছে।

মঙ্গলবার (৩০ জুন) দুপুরে চট্টগ্রাম শিক্ষা বোর্ডের নিজস্ব ওয়েবসাইটে পুনঃনিরীক্ষণের ফল ঘোষণা করা হয়।

চট্টগ্রাম শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক নারায়ণ চন্দ্র নাথ জানান, ‘এবার চট্ট্রগ্রাম বোর্ডের অধীনে পরীক্ষায় অংশ নেয়া ২০ হাজার ৫৫০ জন শিক্ষার্থী ৫২ হাজার ২৪৬টি উত্তরপত্র পুনঃনিরীক্ষণের আবেদন করে। এতে ৬০৯ শিক্ষার্থীর ফলাফল পরিবর্তিত হয়েছে। এর মধ্যে ৪১ জন ফেল থেকে পাস করেছে, ১ জন ফেল থেকে জিপিএ-৫ পেয়েছে এবং অন্যদের গ্রেড পরিবর্তন হয়ছে।’

তিনি বলেন, ‘গ্রেড পরিবর্তন না হলেও ১ হাজার ২০০ শিক্ষার্থীর ১ হাজার ২৩৫টি উত্তরপত্রের নম্বর পরিবর্তন হয়েছে। নম্বরের ভিত্তিতে এইচএসসির ভর্তিতে এটা শিক্ষার্থীদের সহায়ক হবে।

প্রসঙ্গত এবছর চট্টগ্রাম শিক্ষা বোর্ডের অধীনে এসএসসি পরীক্ষায় ১ হাজার ৪৩টি শিক্ষাপ্রতিষ্ঠানের ১ লাখ ৪৩ হাজার ৮২৩ জন শিক্ষার্থী অংশ নেয়। এর মধ্যে পাস করেছে ১ লাখ ২১ হাজার ৮৮৮ জন। পাসের হার ৮৪ দশমিক ৭৫ শতাংশ।

সিটিজিসান ডটকম/আরএইচ

চট্টগ্রামের সকল সংবাদ সবার আগে আপনার ব্রাউজারে নোটিফিকেশন হিসেবে পেতে বাম পাশের লাল চিহ্নিত ‘বেল বাটনে’ ক্লিক করে এখনই সাবস্ক্রাইব করুন, আর হয়ে যান আমাদের নিয়মিত পাঠক।