সুশান্ত সিংহের অকালমৃত্যু, যে ছবিগুলির ভবিষ্যৎ অনিশ্চিত

sushant sing the actor of Bollywood movie who passed away

বিনোদন ডেস্ক | আপডেট : ১৭ জুন, ২০২০ বুধবার ১২:১৩ পিএম

চলে গেলেন মাত্র চৌত্রিশেই। রেখে গেলেন বেশ কিছু ভাল ছবি। ইদানীং কেরিয়ারগ্রাফ আগের তুলনায় কিছুটা নিম্নগামী হলেও সম্প্রতি আরও কিছু ছবিতে সই করেছিলেন সুশান্ত সিংহ রাজপুত।

এর মধ্যে কিছু ছবির কাজ এখনও শুরু হয়নি। সুশান্তর রহস্যমৃত্যুতে এখন প্রশ্নচিহ্নের মুখে সেই ছবিগুলিও।

চলতি বছরের ৮ মে মুক্তি পাওয়ারকথা ছিল ‘দিল বেচারা’-র।মুকেশ ছাবড়ার পারিচালনায় এই রোমান্টিকড্রামা জন গ্রিনের উপন্যাস ‘দ্য ফল্ট ইন আওয়ার স্টারস’-এর উপর নির্ভর করে নির্মিত। সঞ্জনা সাংঘির বিপরীতে এই ছবির নায়কসুশান্ত সিংহ রাজপুত। এ ছাড়াও এই ছবিতে আছেন সইফ আলি খান এবং জাভেদ জাফরি।

করোনা ও লকডাউন পরিস্থিতির জেরে ছবিটি প্রেক্ষাগৃহে মুক্তি পায়নি। ‘গুলাবো সিতাবো’-র মতো এই ছবিও মুক্তি পাবে ওটিটি প্ল্যাটফর্মে।

১৯৬২-র ভারত-চিন যুদ্ধের উপর ‘রাইফেলম্যান’ ছবিতে অভিনয় করার কথা ছিল সুশান্তের। মহাবীরচক্র সম্মানে ভূষিতযশবন্ত সিংহের চরিত্রটি পর্দায় তুলে ধরার দায়িত্ব ছিল সুশান্তের। তাঁর প্রয়াণেআপাতত ছবিটি বিশ বাঁও জলে।

আনন্দ গাঁধীর ছবি ‘ইমার্জেন্সি’ছবিতে অভিনয় করার কথা ছিল ইরফানের খানের। প্রথমে অভিনেতার অসুস্থ হওয়া, তারপর তাঁর মৃত্যু। ফলে আটকে যায় ছবির কাজ।

এর পর এই ছবিতে অভিনয়ের জন্য বলা হয় সুশান্ত সিংহ রাজপুতকে। এ বার তাঁর অকালপ্রয়াণে আরও একবার অথৈ জলে ছবির পরিকল্পনা।

বলিউডের গতধরা নায়কের ছক বার বার পেরিয়েযেতে চেয়েছিলেন সুশান্ত সিংহ রাজপুত। উজ্জ্বল চোখ, স্মিত হাসি, বুদ্ধিদীপ্তঅভিনয়ের মিশেলে তিনি বিভিন্ন চিত্রনাট্যে ভেঙেওছিলেন নিজেকে।

সেই মর্মেই তাঁরসঙ্গে বছর দু’য়েক আগে কথা হয়েছিল এক প্রযোজনা সংস্থার। ঠিক হয়েছিল, বারোটি পর্বেরবিশেষ সিরিজ হবে।

সেখানে তুলে ধরা হবে বারোজন বিখ্যাত ভারতীয় ব্যক্তিত্বের জীবন। সেই পরিকল্পনায় চাণক্য থেকে এ পি জে আব্দুল কালাম, বারোজনের ভূমিকায় অভিনয় করার কথা ছিল সুশান্তের। কিন্তু সেই ছবিও রয়ে গেল অনিশ্চয়তার মুখে।

শেখর কপূরেরপরিচালনায় ‘পানি’ ছবির জন্য ক্যামেরার পিছনে কাজ এগিয়েছিল বেশ কিছু দূর অবধি। চূড়ান্ত পর্বে নায়কের ভূমিকায় ছিল সুশান্তের নামই। কিন্তু দীর্ঘ টালবাহানার পরে প্রযোজক যশরাজ ফিল্মস-ই। ফলে বড় ব্যানার ও বাজেটের এই ছবিও হারিয়েযায় অন্ধকারে।

সিটিজিসান ডটকম/আরএইচ

Print This Post