পাহাড়ের বঙ্গবন্ধু’র চালুকরা স্কলারশীপ বন্ধ করে দিয়েছিল বিএনপি- দীপংকর

শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ৮:0১ পিএম

নাঈম ইসলাম, রাঙামাটি প্রতিনিধি :
রাঙামাটির সংসদীয় আসনের সংসদ সদস্য দীপংকর তালুকদার এমপি বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭৪ সালে রাঙামাটিতে এসে পাহাড়ের শিক্ষার্থীদের কল্যাণে বঙ্গবন্ধু স্কলারশীপ চালু করেছিলেন। কিন্তু বিএনপি-জামায়াত জোটের তা সহ্য হয়নি। ক্ষমতায় এসে বঙ্গবন্ধুর চালুকরা সেই স্কলারশীপ বন্ধ করে দিয়েছে।

শনিবার (২১ সেপ্টেম্বর) সকালে রাঙামাটি ‘শহীদ আব্দুল আলী একাডেমি স্কুল এন্ড কলেজ’র’ একাডেমিক ভবন-২ এর উদ্বোধন শেষে এক আলোচনা সভায় এসব কথা বলেন। ওই অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন এমপি দীপংকর তালুকদার। পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অর্থায়নে ভবনটি নির্মাণে ব্যয় হয় ৩ কোটি ৩০ লক্ষ টাকা।

দীপংকর তালুকদার বলে, আওয়ামী লীগ ফের ক্ষমতায় এসে জেলা পরিষদ ও পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের মাধ্যমে আবারো শিক্ষা বৃত্তি চালু করে, যা এখনও চালু রয়েছে।

শিক্ষায় সরকারের অবস্থান জানিয়ে দীপংকর তালুকদার বলেন, বর্তমান সরকারই দেশের ও শিক্ষার উন্নয়নে কাজ করেছে। দারিদ্রমুক্ত দেশ গড়তে সরকার শিক্ষার উপর সবচে বেশি গুরুত্ব দিচ্ছে।

তিনি বলেন, একটা জাতিকে সুস্থভাবে গড়ে তুলতে হলে শিশুকাল থেকেই শিক্ষা দিয়ে তার ভিত্তিটাকে মজবুত করে গড়ে দিতে হবে। সেই লক্ষ্যে সরকার বিনামূল্যে বই বিতরণ, শিক্ষাবৃত্তি, অবকাঠামো নির্মাণ, স্কুল জাতীয়করণ’সহ বেশ কিছু পদক্ষেপ নিয়েছে এবং বাস্তবায়ন করছে।

শহীদ আব্দুল আলী একাডেমি স্কুল এন্ড কলেজ পরিচালনা পরিষদের সভাপতি ও জেলা পরিষদ সদস্য মো. মুুছা মাতব্বর’র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা, জেলা প্রশাসক একেএম মামুনুর রশীদ, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. মুজিবুল আলম। স্বাগত বক্তব্য দেন শহীদ আব্দুল আলী একাডেমি স্কুল এন্ড কলেজর প্রধান শিক্ষক মো. নজরুল ইসলাম চৌধুরী।##

জেএইচ/সিএস।

Print This Post