আউটার স্টেডিয়ামে বিজয় মেলা শুরু ১০ ডিসেম্বর

আপডেট: ১০ নভেম্বর ২০১৮ ৬:৪১ অপরাহ্ন

স্টাফ করেসপন্ডেন্ট | সিটিজিসান.কম


চট্টগ্রাম | ১০ নভেম্বর ২০১৮, শনিবার, ০৬:৪০ পিএম |

মুক্তিযুদ্ধের চেতনাকে ধরে রাখতে প্রতিবছরই ন্যায় আগামী (১০ ডিসেম্বর) থেকে শুরু হচ্ছে মুক্তিযুদ্ধের বিজয় মেলা।

শনিবার (১০ নভেম্বর) বেলা ১১টার দিকে চট্টগ্রাম প্রেসক্লাবে মুক্তিযুদ্ধের বিজয় মেলা’র আয়োজকরা সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান।

চট্টগ্রাম মহানগরের কোতোয়ালি থানার আউটার স্টেডিয়ামে সপ্তাহব্যাপী এ মেলা শুরু হচ্ছে। মেলার কর্মসূচির মধ্যে রয়েছে- স্মৃতিচারণ অনুষ্ঠান, বরেণ্য ব্যক্তিত্ব ও কৃতী শিক্ষার্থী সংবর্ধনা, চিত্রাংকন প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

সংবাদ সম্মেলনে মুক্তিযুদ্ধের বিজয় মেলা পরিষদের কার্যকরী চেয়ারম্যান আবুল হাসেম বলেন, মুক্তিযুদ্ধের চেতনাকে লালন ও অঙ্গীকার নিয়ে ‘মুক্তিযুদ্ধের বিজয় মেলা’ স্বতঃস্ফুর্তভাবে অনুষ্ঠিত হয়ে আসছে প্রতিবছর। মুক্তিযোদ্ধাদের উদ্যোগে চট্টগ্রামে সর্বপ্রথম ১৯৮৯ সালে বিজয় মেলার সূচনা হয়। এ চেতনাকে শানিত করার প্রত্যয়ে নিয়ে মুক্তিযুদ্ধের বিজয় মেলার আয়োজন করা হয়ে থাকে।

বিগত দিনে এই মেলার আয়োজন মাসব্যাপী হলেও এবার করছি ৭ দিনব্যাপী। আগামী মাসে জাতীয় সংসদ নির্বাচন। তাই মেলার আনুষ্ঠানিকতা স্বল্প এ সময়ের মধ্যে মেলার আনুষ্ঠানিকতা শেষ হবে বলে জানান আবুল হাসেম।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, বিজয় মেলা পরিষদের কো-চেয়ারম্যান ও জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার মো. শাহাবুদ্দিন, মহাসচিব ও মহানগর মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার মো. মোজাফফর আহমেদ, সরওয়ার কামাল দুলু, এমএন ইসলাম, যুগ্ম সম্পাদক খোরশেদ আলম, সহ-সম্পাদক অ্যাডভোকেট সুনীল সরকার, যুগ্ম সম্পাদক ফিরোজ আহমেদ প্রমুখ।

সিএস/সিএম/এসআইজে

Print This Post Print This Post