হেফাজত কাউকে সমর্থন দেয়নি, দেবেও না: আহমেদ শফী

আপডেট: ১৩ অক্টোবর ২০১৮ ৭:০৪ অপরাহ্ন

স্টাফ করেসপন্ডেন্ট | সিটিজিসান.কম

চট্টগ্রাম: আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে কাউকে হেফাজতে ইসলাম কাউকে এখনও পর্যন্ত সমর্থন দেয়নি, ভবিষ্যতেও দেবেনা বলে জানিয়েছেন হেফাজতে ইসলামের আমীর আল্লামা আহমেদ শফী।

শনিবার (১৩ অক্টোবর) বিকেলে চট্টগ্রামের হাটহাজারীতে একটি ধর্মীয় সংগঠন আয়োজিত সংবর্ধনা অনুষ্টানে লিখিত বক্তব্যে তিনি এসব কথা বলেন। আল্লামা আহমেদ শফী হয়ে লিখিত বক্তব্যটি পাঠ করেন হাটহাজারী মাদ্রাসার শিক্ষক মাওলানা নুরু উদ্দিন।

আল্লামা আহমেদ শফী আমীর বলেন, আমি রাজনীতির সাথে জড়িত নই। প্রচলিত রাজনীতির সাথে আমার কোন সংশ্লিষ্টতাও নেই। বিভিন্ন মিডিয়ায় আমার বক্তব্যের ভুল ব্যাখ্যা দিয়ে জাতিকে বিভ্রান্ত করবেন না। হেফাজতে ইসলাম একটি ধর্মভিত্তিক অরাজনৈতিক সংগঠন। নির্বাচনে হেফাজত কাউকে সমর্থন দেয়নি। দেবেও না। তবে নির্বাচনে যাতে নাস্তিকরা জয়যুক্ত হতে না পারে সেদিকে সবাইকে সতর্ক থাকতে বলেছেন হেফাজত আমীর আল্লামা শফী।

হেফাজতের আমীর বলেন, কওমী মাদ্রাসার সনদের স্বীকৃতি দেয়ার প্রতিদান হিসেবে সরকারকে ধন্যবাদ জানানো মানে কওমীদের বিক্রি করে দেয়া নয়। সরকারকে ধন্যবাদ দেয়ার অর্থ এ নয় যে, নীতি ও আদর্শচ্যুত হয়ে গেছি। কওমী শিক্ষা বোর্ডের চেয়ারম্যান হিসেবে আমি সরকারকে ধন্যবাদ জানিয়েছি। হেফাজতে ইসলামের ১৩ দফা দাবিতে আন্দোলন প্রসঙ্গে তিনি বলেন, ১৩ দফা দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে।

অনুষ্টানে প্রধান অতিথির বক্তব্যে বন ও পরিবেশ মন্ত্রী ও স্থানীয় সাংসদ আনিসুল ইমলাম মাহমুদ বলেন, ‘রাজনৈতিক কোন উদ্দেশ্য নিয়ে সরকার কওমীদের স্বীকৃতি দেয়নি। মুলত কওমী সমাজের সার্বিক উন্নয়নের জন্য সরকার সনদের স্বীকৃতি দিয়েছে। পরে দোয়া মাহফিলে মোনাজাত পরিচালনা করেন হেফাজত আমীর আল্লামা আহমেদ শফি।

সিএস/সিএম

Print This Post Print This Post