রায়কে ঘিরে চট্টগ্রামে মাঠে নেই বিএনপি

আপডেট: ১০ অক্টোবর ২০১৮ ১:১৯ অপরাহ্ন

স্টাফ করেসপন্ডেন্ট | সিটিজিসান.কম

চট্টগ্রাম: আলোচিত ২১ আগস্টের গ্রেনেড হামলা মামলার রায়কে কেন্দ্র করে চট্টগ্রাম মহানগরে কোন কর্মসূচি নেই, নেই মাঠে দলীয় উপস্থিতি। এমনকি কোনো মিছিল না করারও সিদ্ধান্ত নিয়েছে দলটি।

গ্রেনেড হামলা মামলার রায়কে কেন্দ্র করে কোনো নাশকতা বা বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করা হলে কঠোরভাবে দমন করা হবে হুঁশিয়ার করে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)।

১০ অক্টোবর নগর বিএনপির যে সমাবেশ করার কথা ছিল তার অনুমতি তো দেয়ইনি, উল্টো কোনো ধরনের মিটিং-সমাবেশ করা থেকে বিরত থাকতে বলা হয়েছে নগর পুলিশের পক্ষ থেকে।

এদিকে, মঙ্গলবার রাতে আবুল হাশেম বক্কর, আবু সুফিয়ানসহ নগর বিএনপির চার নেতার বাসায় পুলিশ অভিযান চালায়। গ্রেফতার করা হয় সরাইপাড়া ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক আশরাফ খানসহ ৯ নেতাকর্মীকে।

এ অবস্থায় আজ (বুধবার) নগরে সবধরনের কর্মসূচি থেকে বিরত থাকার সিদ্ধান্ত নিয়েছে বিএনপি। ইতিমধ্যে গ্রেফতার-আতঙ্কে অধিকাংশ নেতা গা ঢাকা দিয়েছেন। বন্ধ করে দিয়েছেন মোবাইল ফোন। সভাপতি ডা. শাহাদাত অবস্থান করছেন ঢাকায়।

চট্টগ্রাম নগর বিএনপির সভাপতি ডা. শাহদাত হোসেন বলেন, কেন্দ্রের পক্ষে থেকে কোনো কর্মসূচি না রাখার নির্দেশনা দেয়া হয়েছে। দলের মহাসচিবের নির্দেশ, রায়ে কী আদেশ হয়, সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণ করেই পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে। আ.লীগের পাতানো ফাঁদে পা না দিয়ে পরিস্থিতি মোকাবেলা করার জন্য নির্দেশ আছে কেন্দ্রের। আমরা কেন্দ্রের নির্দেশনার অপেক্ষায় আছি। সে অনুযায়ীই আমরা পরবর্তী কর্মসূচি গ্রহণ করব।

সিএস/সিএম

Print This Post Print This Post