ভুয়া সংবাদে বিরক্ত জেমস

আপডেট: ২১ অক্টোবর ২০১৮ ১০:৩৯ পূর্বাহ্ন

অনলাইন | সিটিজিসান.কম

ঢাকা:
জেমস ও আইয়ুব বাচ্চু বাংলা ব্যান্ডের দুটো বিচ্ছিন্ন মিথ। বিবিধ শহরে বিবিধ রুপকথার প্রচলণ রয়েছে এ দুজনের নামে। ভক্তরা গল্প বানাবে এটাই তো স্বাভাবিক। আধুনিক ব্র্যান্ড জগতের দুজনেই রকস্টার।

কিন্তু এবার যা ঘটলো তাতে রীতিমত বিরক্ত জেমস। বন্ধু হারিয়ে, বড় ভাই হারিয়ে বরগুনার কনসার্টে কেঁদেছিলেন নগরবাউল। সে কান্না ছুঁয়ে গেছে গোটা বাংলাদেশকে। সঙ্গীতের জন্য সঙ্গীতের এমন কান্না সম্ভবত বিরল। জেমস বলেছিলেন ‘আমি আর বাচ্চু ভাই তখন একসঙ্গে আড্ডা দিতাম। বাচ্চু ভাই বলতেন, ‘দ্য শো মাস্ট গো অন’। ওই একটা উচ্চারণে শোকের সমুদ্রে দাঁড়িয়ে সুর তুলেছিলেন নগরবাউল।

আবেগপ্রবণ বাঙালি ওই কান্নাকে রুপান্তরিত করল গুজবে। সামাজিক যোগাযোগ মাধ্যমে গত রাতে ছড়িয়ে পরল এতিমখানায় অনুদানের এক বিভ্রান্তিকর খবর। বরগুনা কনসার্টে যে অর্থ জেমস পেয়েছেন তা থেকে আট লাখ টাকা বাচ্চুর নামে এতিমখানায় দান করেছেন জেমস। যার পুরোটাই বানোয়াট বলে জানান জেমসের মুখপাত্র রুবাইয়্যাত ঠাকুর রবিন।

তিনি বলেন, ‘জেমস ভাই খুবই বিরক্ত এরকম সংবাদে’। রবিন আরও জানান, ‘বাচ্চু ভাইয়ের মৃত্যুতে জেমস ভাই খুবই মর্মাহত। এর মধ্যে এরকম গুজবের জন্মদানকারীরা কখনোই বাচ্চু ভাই বা জেমস ভাইয়ের ভক্ত হতে পারে না।’

সিএস/সিএম/এসআইজে

Print This Post Print This Post