পতেঙ্গায় কনটেইনার জাহাজ-অয়েল ট্যাংকারের সংঘর্ষ/ ৩ সদস্যের তদন্ত কমিটি

আপডেট: ১৪ জুন ২০১৯ ২:০৮ অপরাহ্ন

অনলাইন | সিটিজিসান.কম

চট্টগ্রাম | ১৪ জুন ২০১৯, শুক্রবার ০২.০০ পিএম |

চট্টগ্রাম: নগরের পতেঙ্গায় কর্ণফুলী নদীতে কনটেইনারবাহী জাহাজের সঙ্গে অয়েল ট্যাংকারের সংঘর্ষ হয়েছে। শুক্রবার (১৪ জুন) সকাল ৮টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

বন্দর সূত্রে জানা গেছে, বন্দরের বহির্নোঙর থেকে জেটিতে আনা হচ্ছিল কনটেইনারবাহী জাহাজ এমভি এক্সপ্রেস মহানন্দা। এ সময় এমটি বুরগান নামের অয়েল ট্যাংকারের সঙ্গে সংঘর্ষ হয়। এরপর টাগবোটের সহায়তায় কনটেইনার জাহাজটিকে চট্টগ্রাম ড্রাইডকে নিয়ে যাওয়া হয়। অয়েল ট্যাংকারটি ৭ নম্বর ডলফিন জেটিতে রাখা হয়েছে।

চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের সচিব মো. ওমর ফারুক বলেন, শ্রীলংকা থেকে ৭৪৪ কনটেইনার আমদানি পণ্য নিয়ে জেটিতে ভিড়ছিল এক্সপ্রেস মহানন্দা। এ সময় কুয়েতি অয়েল ট্যাংকার এমটি বুরগান ডলফিন জেটি থেকে বেরিয়ে যাচ্ছিল। একপর্যায়ে দুই জাহাজের মুখোমুখি সংঘর্ষ হয়। এ সময় দুইটি শক্তভাবে আটকে যায়। পরে বন্দরের ৬টি শক্তিশালী টাগবোটের সাহায্যে জাহাজ দুইটি আলাদা করা হয়। বেলা সাড়ে ১১টার দিকে বন্দর চ্যানেল নৌ চলাচলের জন্য নিরাপদ হয়।

এদিকে এই ঘটনায় ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ। বন্দরের ডেপুটি কনজারভেটর ক্যাপ্টেন ফরিদুল আলমের নেতৃত্বে কমিটি গঠন করা হয়েছে। কমিটি দুর্ঘটনার কারণ, ক্ষতির পরিমাণ নির্ধারণ করে ৩ দিনের মধ্যে প্রতিবেদন জমা দেবেন; বললেন বন্দর সচিব।

সিএস/সিএম/এসআইজে

Print This Post Print This Post