ঘটনাস্থলে র‌্যাবের বোম্ব ডিসপোজাল টিম

আপডেট: ৫ অক্টোবর ২০১৮ ১০:৩৯ পূর্বাহ্ন

মিরসরাই করেসপন্ডেন্ট | সিটিজিসান.কম

চট্টগ্রাম: চট্টগ্রামের মিরসরাই উপজেলার জোরারগঞ্জে বিএসআরআরএম স্টিল মিল ও বারইয়ার হাটের মাঝামাঝি সোনা পাহাড় এলাকার একটি জঙ্গি আস্তানায় র‌্যাব-৭ এর অভিযান চলছে। ঢাকা থেকে আসা র‌্যাবের বোম্ব ডিসপোজাল টিম শুক্রবার (০৫ অক্টোবর) সকাল ৯টায় অভিযান শুরু করেছে।

শুক্রবার (০৫ অক্টোবর) সংবাদমাধ্যমকে এমন তথ্য জানিয়েছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-৭-এর ফেনী ক্যাম্প অধিনায়ক শাফায়াত জামিল ফাহিম।

বিষয়টি নিশ্চিতি করে র‌্যাব-এর আইন মিডিয়া উইং-এর পরিচালক কমান্ডার মুফতি মাহমুদ খান জানান, সোনা পাহাড় এলাকার একটি বাড়িতে অবস্থান নেয়া জঙ্গিদের সঙ্গে রাত ১টা থেকে ভোর সাড়ে ৪টা পর্যন্ত তাদের গুলিবিনিময় হয়। বাড়ি থেকে কয়েকটি বোমা বিস্ফোরণ করা হয় এসময়। সকালে ঢাকা থেকে বোম্ব ডিসপোজাল টিম (বোমা নিষ্ক্রিয়কারী দল) এসেছে। তারা সকাল ৯টার দিকে বাড়ির ভেতরে ঢুকেছে। তারা ফিরলে সেখানে কেউ হতাহত হয়েছেন কি না বা সেখানে অস্ত্র ও বিস্ফোরক আছে কি না তা জানা যাবে।

ওই বাড়ির ভেতরে চারজনের উপস্থিতি সম্পর্কে নিশ্চিত হয়েছে র‌্যাব। তবে, তারা জীবিত না মৃত তা বোম্ব ডিসপোজাল টিম বের হলেই জানা যাবে।

বাড়ির মালিক, কেয়ারটেকারসহ কয়েকজনকে র‍্যাব নিজেদের হেফাজতে নিয়েছে বলে জানিয়েছেন র‍্যাব-৭ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার মিমতানুর রহমান। র‍্যাব যাদের জঙ্গি বলে সন্দেহ করছে তারা এ বাড়িতে গত ২৯ সেপ্টেম্বর থেকে অবস্থান করছেন বলে জানান তিনি।

সিএস/সিএম

Print This Post Print This Post