ব্যারিস্টার মইনুলের ৫ মাসের জামিন দিয়েছে হাইকোর্ট

আপডেট: ২১ অক্টোবর ২০১৮ ৬:১৩ অপরাহ্ন

অনলাইন| সিটিজিসান.কম

ঢাকা: সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ব্যারিস্টার মইনুল হোসেনকে মানহানীর দুই মামলায় ৫ মাসের আগাম জামিন দিয়েছেন আদালত।

সোমবার (২১ অক্টোবর) বিচারপতি আবদুল হাফিজ ও বিচারপতি মহিউদ্দিন শামীমের হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

আদালতে ব্যারিস্টার মইনুলের পক্ষে শুনানি করেন জয়নুল আবেদীন। এর আগে রোববার (২১ অক্টোবর) দুপুরে ঢাকা মহানগর হাকিম মুহাম্মদ আসাদুজ্জামান নূরের আদালতে মানহানির মামলা দায়ের করেন সাংবাদিক মাসুদা ভাট্টি। এদিন আদালত বাদীর জবানবন্দি গ্রহণ ও নথি পর্যালোচনা করে মামলাটি আমলে নিয়ে এ গ্রেফতারি পরোয়ানায় জারি করেন। একই সঙ্গে এই মামলার পরবর্তী কার্যক্রমের জন্য ২২ নভেম্বর দিন ঠিক করেছেন আদালত।

জয়নুল আবেদীন গণমাধ্যমকে বলেন, ব্যারিস্টার মইনুল হোসেনের বিরুদ্ধে মানহানির অভিযোগে জামালপুর ও ঢাকায় দু’টি মামলা দায়ের করা হয়েছে। এই দুই মামলায় আদালতে জামিন আবেদন করা হলে আদালত ৫ মাসের জামিন মঞ্জুর করেছেন।

একাত্তর টেলিভিশনের টকশোতে তিনি একটি মন্তব্য করেছিলেন। সেই কারণে তার বিরুদ্ধে দুটি মামলা দায়ের করা হয়েছে। ওই মন্তব্যের জন্য ফোন করে তিনি ক্ষমাও চেয়েছেন, লিখিতভাবেই সরি বলেছেন। তারপরও মামলা হয়েছে, যা আমরা আশা করিনি। জামালপুরে যিনি মামলা করেছেন তিনি যুব মহিলা লীগের সদস্য। তাহলে বোঝা যায়, এর পেছনে একটা রাজনৈতিক উদ্দেশ্য আছে। যার কাছে ক্ষমা চাওয়া হয়েছে, তিনিও মামলা করছেন- এটা দুঃখজনক। মইনুল হোসেন আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেছেন। আদালত ৫ মাসের আগাম জামিন দিয়েছেন।

এ বিষয়ে ব্যারিস্টার মইনুল হোসেন বলেন, আমি একটি জাতীয় ঘটনার সম্মুখিন হয়েছি। আমাকে অত্যন্ত অপমান করা হয়েছে, জামায়াতের এজেন্ট বলে। আমি আইনের প্রতি শ্রদ্ধাশীল। আর কিছু বলব না।

সংশ্লিষ্ট আদালতের ডেপুটি অ্যাটর্নি জেনারেল রাফি আহমেদ বলেন, আমরা জামিন আবেদনের বিরোধীতা করেছিলাম। আদালত তাকে জামিন দিয়েছেন। আমরা এই আদেশের বিরুদ্ধে আপিল দায়ের করব।

সিএস/সিএম/এসআইজে

Print This Post Print This Post