মহিউদ্দিন চৌধুরীর মৃত্যুতে চট্টগ্রামে ৩দিনের শোক

চট্টগ্রাম : চট্টলার বীর সন্তার প্রাক্তন মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরীর মৃত্যুতে চট্টগ্রামে তিন দিনের শোক পালন করবে মহানগর আওয়ামী লীগ।

শুক্রবার (১৬ ডিসেম্বর) রাতে দলের জরুরি সভায় সদ্যপ্রয়াত মহানগর আওয়ামী লীগের সভাপতির মৃত্যুতে এ কর্মসূচি ঘোষণা করা হয়।

প্রয়াত মহিউদ্দিন চৌধুরীর নগরীর চশমা হিলের বাসায় অনুষ্ঠিত এ জরুরি সভায় সভাপতিত্ব করেন মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী। এ সময় মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীনসহ শীর্ষ পর্যায়ের নেতারা উপস্থিত ছিলেন।

সভার সিদ্ধান্ত অনুযায়ী, রোববার, সোমবার ও মঙ্গলবার (১৭, ১৮ ও ১৯) নগরীর কোতয়ালী থানার দারুল ফজল মার্কেটের দলীয় কার্যালয়ে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা ও কালো পতাকা উত্তোলন করা হবে।

মহানগর কমিটির আইন বিষয়ক সম্পাদক ইফতেখার সাইমুল চৌধুরী জানান, প্রয়াত নেতার মৃত্যুতে চট্টগ্রামে তিনদিনের শোক কর্মসূচি পালন করা হবে। কর্মসূচি চলাকালে কালোব্যাজ ধারণের সিদ্ধান্তও নেওয়া হয়েছে।

আগামী রোববার নগরীর মুসাফির খানা মসজিদে মহানগর কমিটির উদ্যোগে কোরআন খতমেরও আয়োজন করা হয়েছে বলে জানান তিনি।

প্রসঙ্গত, বৃহস্পতিবার দিনগত রাতে চট্টগ্রামের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান এবিএম মহিউদ্দিন চৌধুরী।