তিন ভাই ‘ভুয়া’ সাংবাদিক গ্রেপ্তার

1sm20161025125427

চট্টগ্রাম :: নগরীর পাহাড়তলী থানার সরাইপাড়া লোহারপুল এলাকায় সোমবার রাত আটটার দিকে তিন ভাই মিলে গড়ে তোলা একটি ভুয়া সাংবাদিক চক্রকে গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ করেছে জনতা।

তারা হলেন, সিরাজগঞ্জের শাহজাদপুর থানার সাতবাড়িয়ার ট্রাকচালক শাহদাৎ হোসেনের ছেলে রবিউল ইসলাম (২৩), মো.আবু হাসান (মামুন) ও মাহফুজুর রহমান (১৯)।

পাহাড়তলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রনজিত কুমার বড়ুয়া জানান, অনলাইন পত্রিকা নিউজএকাত্তর ডট কম’র আইডি কার্ড গলায় ঝুলিয়ে ক্যামেরা হাতে সরাইপাড়ার ঢাকা বেকারিতে ঢুকে তিন ভাই বিভিন্ন পণ্যসামগ্রীর ছবি তোলেন। বেকারির মালিক পরিচয় জানতে চাইলে সাংবাদিক পরিচয় দিয়ে তারা বেকারিতে অবৈধ জিনিস রয়েছে জানিয়ে টাকা দাবি করেন। টাকা না দিলে ছবি ছাপানোর হুমকি দেন।

ইতিমধ্যে অনেক কৌতূহলী মানুষ জড়ো হন ঘটনাস্থলে। একপর্যায়ে কথাবার্তায় সন্দেহ হলে উত্তেজিত জনতা ‍তাদের গণধোলাই দেয়। খবর পেয়ে আমি পুলিশের টহল দল পাঠিয়ে তিনজনকে থানায় নিয়ে আসি।

ওসি বলেন, এরপর ওই অনলাইন পত্রিকার সাংবাদিক নাছির উদ্দিনের সঙ্গে যোগাযোগ করি। নাছির জানান যে আবু হাসান মামুন তার পত্রিকায় কিছুদিন কাজ করেছিল কিন্তু সাংবাদিক পরিচয়ে বিভিন্ন স্থানে চাঁদাবাজি করায় মাসখানেক আগে তাকে পত্রিকা থেকে বের করে দেওয়া হয়। এরপর তিন ভুয়া সাংবাদিককে গ্রেপ্তার করে প্রতারণার মামলা রুজু করে আদালতে সোপর্দ করা হয়েছে।

সিটিজিসান.কম/শিশির