বান্দরবানের প্রবেশ মুখে বসছে পর্যটক হেল্প ডেক্স

বৃহস্পতিবার, ১২ সেপ্টেম্বর ২০১৯, ৮:১০ পিএম

বান্দরবান প্রতিনিধি :: বান্দরবানের সকল প্রকার যানবাহন এবং ভ্রমনরত পর্যটকদের সার্বিক নিরাপত্তা বিষয়ে বান্দরবান সেনা জোনে এক মতবিনিময় সভা অনুষ্টিত হয়েছে। বৃহস্পতিবার বান্দরবান সেনা জোনের মাল্টিপারপাস শেডে বান্দরবান সেনা জোনের আয়োজনে এই মতবিনিময় সভা অনুষ্টিত হয়।

বান্দরবান সেনা জোনের জোন কমান্ডার লে:কর্নেল আখতার উস সামাদ রাফি বিএসপি,পিএসসি এর সভাপতিত্বে সভায় অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন সেনা জোনের উপ-অধিনায়ক মেজর মো: জাহিদুল ইসলাম পিএসসি ,জেএডএসও ক্যাপ্টেন মো:নাঈম পারভেজ,সদর উপজেলা চেয়ারম্যান এ কে এম জাহাঙ্গীর,পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশ,সহকারি কমিশনার (ভূমি) নাজমা বিনতে আমীন, সদর উপজেলার সাবেক চেয়ারম্যান মো: আব্দুল কুদ্দুছ, বান্দরবান হোটেল মোটেল মালিক সমিতির সভাপতি অমল কান্তি দাশ, বান্দরবান পাহাড়িকা বাস মালিক সমিতির সভাপতি মো:মুছা কোম্পানী,পূর্বানী চেয়ারকোচ মালিক সমিতির সাধারণ সম্পাদক সুব্রত দাশ ঝন্টুসহ বান্দরবান হোটেল মোটেল মালিক সমিতি,বাস ট্রাক মালিক সমিতি,মোটর মালিক সমিতি,লোকাল ট্রাক মালিক সমিতির নেতৃবৃন্দ এবং বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদকর্মীরা।

এসময় সভায় জেলায় আগত পর্যটকদের নিরাপত্তা এবং যারবাহন চলাচলের নিরাপত্তা নিয়ে বিশদ আলোচনা করা হয় এবং বান্দরবানে অবস্থিত বিভিন্ন ঝুঁকিপূর্ণ স্থান চিহ্নিত করার পাশাপাশি তা রোধকল্পে করনীয় নিয়ে মতামত পেশ করেন উপস্থিত সকলে। এসময় বান্দরবানে চলাচলরত সকল যানবাহন পর্যটকবান্ধব ও আকর্ষনীয় করে পর্যটকদের সেবায় আরো যুগপোযোগী করার জন্য প্রস্তাব পেশ করা হয়।

মতবিনিময় সভায় সড়কে দুর্ঘটনা কমাতে স্থানীয় চালকদের আরো দক্ষ প্রশিক্ষন প্রদান ও বাহির থেকে আসা চালকদের বিভিন্ন দিক নির্দেশনা প্রদান করার সুপারিশ করা হয়। এসময় বান্দরবান সেনা জোনের জোন কমান্ডার লে: কর্নেল আখতার উস সামাদ রাফি বিএসপি,পিএসসি জানান, শীঘ্রই সেনা জোনের উদ্যোগে বান্দরবানের প্রবেশ মুখে একটি পর্যটক হেল্প ডেক্স বসানো হবে এবং এই হেল্প ডেক্স এর মাধ্যমে বান্দরবানে বেড়াতে আসা সকল পর্যটক এবং ড্রাইভারদের দিক নিদের্শনা দেওয়ার বিষয়ে মত প্রকাশ করেন। সর্বোপরি বান্দরবান জেলাকে একটি নিরাপদ ও দুর্ঘটনা মুক্ত এলাকা হিসেবে গড়ে তোলার জন্য সকলের সহযোগিতা কামনা করেন ।