নগরীতে ঈদুল আজহার প্রধান জামাত এমএ আজিজ স্টেডিয়ামে

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রাম নগরীরতে এবার ঈদুল আজহার প্রধান জামাত অনুষ্ঠিত হবে এম এ আজিজ স্টেডিয়াম সংলগ্ন মাঠে। শনিবার সকাল ৮ টায় এই জামাত অনুষ্ঠিত হবে। নগর কেন্দ্রীয় ঈদ জামাত কমিটি এই জামাতের ব্যবস্থাপনায় থাকছে।

ঈদ জামাত কমিটির সেক্রেটারি জেনারেল অধ্যক্ষ ডা.আবদুল করিম এ তথ্য জানিয়েছেন। তিনি আসন্ন ঈদুল আজহার নামাজ সুষ্ঠু ও সুন্দরভাবে স¤পন্ন করার জন্য সকলের সহযোগিতা কামনা করেন।

তিনি জানান, এবারের প্রধান জামাতে ইমামতি করবেন বায়তুশ শরফ আদর্শ সিনিয়র কামিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা ড.সাইয়েদ আবু নোমান।

এ ছাড়া দ্বিতীয় বড় ঈদ জামাত অনুষ্ঠিত হবে সকাল ৮টায় জমিয়তুল ফালাহ মসজিদ মাঠ ময়দানে। এতে ইমামতি করবেন এ মসজিদের জ্যেষ্ঠ পেশ ইমাম মাওলানা নূর মোহাম্মদ সিদ্দিকী। একই জায়গায় সকাল পৌনে ৯টায় দ্বিতীয় জামাত অনুষ্ঠিত হবে।

এছাড়াও লালদিঘী সিটি করপোরেশন জামে মসজিদে ঈদ জামাত হবে সকাল সাড়ে ৭টায়, বাকলিয়া সিটি করপোরেশন স্টেডিয়াম এবং জালালাবাদ আরেফিন নগর কবরস্থান জামে মসজিদে ঈদ জামাত সকাল ৮টায় অনুষ্ঠিত হবে।

চট্টগ্রাম সিটি করপোরেশনের (সিসিসি) জনসংযোগ বিভাগের বিজ্ঞপ্তিতে বলা হয়, নগরীর ৪১টি ওয়ার্ডে গত বছরের মতো মোট ১৬৬টি ঈদ জামাত অনুষ্ঠিত হবে। সবগুলো জামাত সকাল ৮টায় অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

ঈদের জামাতে বৃষ্টির হানার কথা মাথায় রেখে সবগুলো জামাতস্থলে পেন্ডেল টানার ব্যবস্থা করা হয়েছে বলে জানানা চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন।