কর্ণফুলী পেপার মিলের কর্মচারীর বেতন পরিশোধের দাবিতে সাংবাদিক সম্মেলন

kpm

স্টাফ করেসপন্ডেন্ট ::
রাঙ্গামাটির কাপ্তাই উপজেলার চন্দ্রঘোনায় অবস্থিত কর্ণফুলী পেপার মিল থেকে অবসরপ্রাপ্ত ২শ’ জন শ্রমিক, কর্মচারী ও জুনিয়র কর্মকর্তার প্রভিডেন্ট ফান্ড ও গ্যাচুয়িটির বিপুল অংকের পাওনা টাকা পরিশোধ করছে না কর্তৃপক্ষ।

এর প্রতিবাদে আজ রোববার দুপুরে চট্টগ্রাম প্রেসক্লাবে সংবাদিক সম্মেলন করে শ্রমিক কর্মচারী কর্মকর্তারা।

কেপিএমের অবসরপ্রাপ্ত শ্রমিক, কর্মচারী ও জুনিয়র কর্মকর্তা ঐক্য পরিষদ এই সংবাদ সম্মেলনের আয়োজন করে। পরিষদের আহ্বায়ক মো.হাসানুজ্জামান লিখিত বক্তব্যে বলেন, সরকারি নিয়মে চূড়ান্ত অবসরের এক মাসের মধ্যে পাওনাদি পরিশোধের নির্দেশনা থাকলেও কেপিএম কর্তৃপক্ষ দিনের পর দিন গড়িমসি করছে। এর ফলে ভুক্তভোগীরা সপরিবারে অনাহারে-অর্ধাহারে দিনাতিপাত করছেন। তাদের স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত সন্তানদের লেখাপড়া বন্ধ হওয়ার উপক্রম হয়েছে।

তিনি বলেন, পাওনা নিয়ে দুশ্চিন্তায় ইতিমধ্যে ১০ জন শ্রমিক কর্মচারী মৃত্যুবরণ করেছেন। অনেকে ঋণগ্রস্থ হয়ে মানসিকভাবে ভেঙে পড়েছেন। সংবাদ সম্মেলনে অবিলম্বে শ্রমিক কর্মচারীদের অবসরকালীন যাবতীয় পাওনাদি পরিশোধ করার দাবী জানান কেপিএম কর্তৃপক্ষের কাছে।

সংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন, পরিষদের সদস্য সচিব মো.আবদুর রব ভূঁইয়া, মোক্তাদের মাওলা, আকবর হোসেন, মো. সেলিম (পরিদর্শক), হাসানুজ্জামান, আবুল কালাম আজাদ, আবদুস সামাদ, স্বপন কুমার বড়ুয়া, জাফর আহমদ, মো. আবদুল হাদী প্রমুখ।

সিটিজিসান.কম/রবি