আখতারুজ্জামান ফ্লাইওভারে যান চলাচল শুরু ১ সেপ্টেম্বর

চট্টগ্রাম : আগামী ১ সেপ্টেম্বর থেকে চট্টগ্রামের দীর্ঘ উড়াল সেতু আক্তারুজ্জামান চৌধুরী ফ্লাইওভার পুরোদমে খুলে দেয়া হচ্ছে। তবে আগামী মাসে ষোলশহর দুইনম্বর গেটে লুব চালু করার কিছুদিনের জন্য সেটি আবারো নিয়ন্ত্রণ করা হবে।

সিডিএ চেয়ারম্যান আবদুচ ছালাম বলেন, ফ্লাইওভারের নির্মাণ কাজ শেষ। আগামী শুক্রবার (১ সেপ্টেম্বর) ফ্লাইওভারটিতে যান চলাচলের জন্য পুরোপুরি উন্মুক্ত করে দেয়া হবে।

তিনি বলেন, ফ্লাইওভারটির উপর দিয়ে সব ধরনের গাড়ি চলাচল করবে। তবে আগামী মাস খানেক পরে ষোলশহর দুই নম্বর গেটের লুব সংযুক্ত করার সময় ফ্লাইওভারে যান চলাচল নিয়ন্ত্রন করা হবে।

মুরাদপুর থেকে লালখান বাজার পর্যন্ত বিস্তৃত ফ্লাইওভারটির নির্মাণ কাজ ইতোমধ্যে শেষ হয়েছে। গত রমজানের ঈদের আগ দিয়ে ফ্লাইওভারটি অনানুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়। সে সময় যান চলাচলের জন্য ফ্লাইওভারের একপাশ খুলে দেয়া হয়েছিল। কিন্তু এতে ফ্লাইওভারের ফিনিশিং টাচ দেয়ার ক্ষেত্রে সমস্যা দেখা দেয়। ফলে কাজের সুবিধার জন্য সেটি আবারো বন্ধ করে দেয়া হয়।

২০১০ সালের পহেলা জুন ওই প্রকল্পের অনুমোদন দিয়েছিল একনেক। সর্বমোট ব্যয় হচ্ছে ৬৯৬ কোটি ৩৪ লাখ টাকা। ম্যাক্স রেন্‌কেন (জেভি) নামের একটি ঠিকাদারী প্রতিষ্ঠান ফ্লাইওভারটির নির্মাণকাজ করেছে।