হিলারি এগিয়ে, বললেন ট্রাম্পের ম্যানেজার

hillary-trump-120160927104020
অনলাইন ডেস্ক ::
আর মাত্র ১৫ দিন বাকি মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের। এ সময়ে এসে ডেমোক্রেটিক পার্টির প্রার্থী হিলারি ক্লিনটনের চেয়ে পিছিয়ে থাকার কথা স্বীকার করেছেন রিপাবলিকান পার্টির ডোনাল্ড ট্রাম্পের ক্যাম্পেইন ম্যানেজার কেল্যানি কনওয়ে। তবে, এই পরিস্থিতি থেকেও এখনও জেতা সম্ভব বলেও মনে করেন তিনি।

বিবিসি জানায়, রিপাবলিকানদের শক্ত ঘাঁটি ইউটাহ এবং অ্যারিজোনা, যেখানে প্রায় এক দশকের মধ্যে প্রথমবারের মতো বিজয়ী হতে পারে হিলারি ক্লিনটনের ডেমোক্রেটিক পার্টি। তবে, এটা দু’একটা রাজ্যে নয়, এই পরিস্থিতি প্রায় পুরো দেশজুড়েই।

কেল্যানি কনওয়ের মতে, হিলারি ক্লিনটনের কিছু বাড়তি সুবিধা রয়েছে। “তবে এখনি আমরা হাল ছেড়ে দিচ্ছি না, জানি এমন অবস্থা থেকেও জিতে যাওয়া সম্ভব।”

এদিকে, নিউহ্যাম্পশায়ারের রিপাবলিকান সিনেটর কেলি এওট সমর্থন উঠিয়ে নিয়েছেন ট্রাম্পের ওপর থেকে। ডোনাল্ড ট্রাম্পের কথা ও কাজের ওপর ভিত্তি করে তিনি এমন সিদ্ধান্ত নিয়েছেন বলে গণমাধ্যমকে জানিয়েছেন। আর কেলির এমন সিদ্ধান্ত প্রভাব ফেলছে সেখানকার অন্যান্য রিপাবলিকান সমর্থকদের ওপরেও।

আবার নিউহ্যাম্পশায়ারের একটি প্রভাবশালী পত্রিকা শত বছরের প্রথা ভেঙ্গে এবার রিপাবলিকান দলকে তাদের সমর্থন আর দিচ্ছে না। কারণ হিসেবে নিউহ্যাম্পশায়ার ইউনিয়ন লিডারএর প্রকাশক জো ম্যাককুইড বললেন, “আমি মনে করি এবার সঠিক কাজটিই করছি। এর ফলে আমাদের ক্ষতি স্বীকারও করতে হতে পারে।”

সিটিজিসান.কম/শিশির