পুলিশ কমিশনারকে ইসকনের এজেন্ট আখ্যায়িত করে যুবক গ্রেফতার

মঙ্গলবার, অক্টোবর ২২, ২০১৯, ০৯:৪২ এএম

নিজস্ব প্রতিবেদক :: ভোলায় পুুলিশের গুলিতে ৪ জনের মৃত্যুতে চট্টগ্রাম মহানগর পুলিশ কমিশনার মাহবুবুর রহমানের ছবি দিয়ে ফেসবুকে উস্কানিমূলক পোস্ট দেয়ার অভিযোগে রবিউল আলম (২৮) নামে এক যুবককে গ্রেফতার করেছে সিএমপির কোতোয়ালী থানা পুলিশ। সোমবার দিনগত রাত সাড়ে ১১টার দিকে নগরীর লালদীঘির একটি আবাসিক হোটেল থেকে তাকে গ্রেফতার করা হয়। থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ মহসীন এখবর জানান।

ওসি জানান, জিজ্ঞাসাবাদে রবিউল আলম নিজেকে চট্টগ্রাম দক্ষিণ জেলা জাতীয় সাইবার পার্টির (জাতীয় পার্টির সহযোগী প্রতিষ্ঠান) প্রধান সমন্বয়ক বলে জানিয়েছেন।

তিনি চট্টগ্রামের বাঁশখালী থানার পূঁইছড়ি ইউনিয়নের পূর্ব পূঁইছড়ি গ্রামের আফলাতুন সিকদার বাড়ির আহমদ হোসেনের ছেলে এবং কুরআনের হাফেজ তিনি।

চট্টগ্রামের সীতাকু- থানার জোড়াআমতল (বারআউলিয়া) এলাকায় অবস্থিত ফোরস্টার শিপিং নামে একটি প্রতিষ্ঠানের কর্মচারী বলে পুলিশকে জানিয়েছেন।

ওসি মহসীন জানান, ইতিপূর্বে চট্টগ্রামে ইসকনের একটি প্রতিনিধি দল সিএমপি কমিশনার মো. মাহাবুবর রহমানের সাথে সাক্ষাতে গিয়ে ফুল দিয়ে শুভেচ্ছা জানায়। ভোলায় সাম্প্রতিক ঘটনার পর সেই ছবি দিয়ে ফেসবুকে পোস্ট দেন রবিউল। এতে সিএমপি কমিশনারকে ভোলার এসপি উল্লেখ করে আপত্তিকর তথ্য দেয়া হয়। সঙ্গে ভোলার এসপির একটি ছবিও জুড়ে দেয়া হয়।

এছাড়া হেফাজতে ইসলামের আমীর শাহ আহমদ শফী ও মহাসচিব জুনায়েদ বাবুনগরীর ছবি ব্যবহার করে হাটহাজারী মাদ্রাসা পুলিশ ঘিরে রেখেছে ও বিদ্যুৎ সংযোগ বন্ধ করে দিয়েছে বলে মিথ্যা তথ্য ফেসবুকে স্ট্যাটাস দেন রবিউল।

ওসি মো. মহসীন বলেন, ‘রবিউলের ফেসবুকের টাইমলাইন থেকে মিথ্যা ও বিভ্রান্তিকর তথ্য ছড়ানো হয়েছে। পরিকল্পিতভাবে অস্থিতিশীল পরিস্থিতি তৈরির জন্য রবিউল ও তার সহযোগীরা এ কাজ করেছেন। তাদের বিরুদ্ধে ডিজিটাল আইনে মামলা দায়ের করা হয়েছে।’

আটক রবিউলের ফেসবুক আইডিতে বাঁশখালীর সাবেক সাংসদ জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য মাহমুদুল ইসলাম চৌধুরীর বিভিন্ন অনুষ্ঠানের ছবি আছে।

এর আগে, ফেসবুকে ধর্ম অবমাননার অভিযোগের জের ধরে রোববার (২০ অক্টোবর) ভোলার বোরহান উদ্দিন উপজেলায় পুলিশের নির্বিচারে গুলিতে চার জন মারা যান।##