রাঙামাটির জনপ্রতিনিধিদের বক্তব্যে প্রশাসনের ক্ষোভ

রোববার, ৮ সেপ্টেম্বর ২০১৯, ০৭:৩০ পিএম

নাঈম ইসলাম মুন্না, রাঙামাটি ::
পার্বত্য রাঙামাটির বিভিন্ন থানায় গত এক মাসে (আগস্টে) মাদক দ্রব্য ও বিশেষ ক্ষমতা আইনে ২৬টি মামলা দায়ের করা হয়েছে। আর খুনের ঘটনায় মামলা হয়েছে ৭টি। অস্ত্র আইন, সিঁদল চুরি ও চুরির ঘটনায় ২ করে মোট ৬টি মামলা দায়ের করা হয়। এছাড়া নারী ও শিশু নির্যাতন অপরাধ দমন আইনে ৩টি এবং বিভিন্ন ঘটনায় ১৭টি মামলা দায়ের করা হয়েছে। রোববার জেলা আইন শৃঙ্খলা কমিটির মাসিক সভায় এসব তথ্য তুলে ধরেন রাঙামাটির পুলিশ সুপার মো. আলমগীর কবীর।

সভায় সভাপতির বক্তব্যে রাঙামাটির জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ বলেছেন, রাঙামাটির বিভিন্ন স্থানে কিছু কিছু নির্বাচিত জনপ্রতিনিধি সভা-সমাবেশে সরকার বিরোধী কথা বলার মধ্যদিয়ে সন্ত্রাসীদের পক্ষে অবস্থান নিচ্ছেন। এটা কখনোই কাম্য নয়।

জেলা প্রশাসক বলেন, নির্বাচিত জনপ্রতিনিধিগণ সরকারের একজন কর্মকর্তা হিসেবে জনসাধারণের কল্যাণে কাজ করে থাকেন। সেক্ষেত্রে সরকারের উন্নয়নের স্বার্থে, দেশের স্বার্থে তথাপি জনগণের উন্নয়নের কথা বলবেন। সরকারের জনপ্রতিনিধিত্বশীল প্রতিষ্ঠানের চেয়ারে বসে সরকার ও দেশ বিরোধী কথা বলা জনপ্রতিনিধিসহ সংশ্লিষ্টদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে রাঙামাটির জেলা প্রশাসন বদ্ধ পরিকর।

সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক, সিভিল সার্জন, রাঙামাটি সরকারী কলেজের অধ্যক্ষসহ, বিভিন্ন উপজেলা পরিষদের চেয়ারম্যানগণ, গোয়েন্দা সংস্থাগুলোর প্রতিনিধি।##