রাঙামাটিতে ভ্যাট-কর’র নতুন সার্কেল’র কার্যক্রম শুরু

। নাঈম ইসলাম, রাঙামাটি :: ৬ নভেম্বর ২০১৯, ০৮:১০ পিএম

রাঙামাটিবাসীর ভোগান্তি কমাতে এখন থেকে জেলা শহরেই পরিশোধ করা যাবে মূল্য সংযোজন কর। বুধবার থেকে রাঙামাটি শহরেই নতুনভাবে কাষ্টমস এক্সাইজ, ভ্যাট ও কর পরিশোধের নতুন সার্কেল অফিসের যাত্রা শুরু হয়েছে। এই উপলক্ষ্যে বুধবার বিকেলে শহরের ভেদভেদীস্থ নতুন সার্কেল অফিস সংলগ্ন স্থানে আনুষ্ঠানিক মতবিনিময় সভার আয়োজন করা হয়।

কাষ্টমস এক্সাইজ ও ভ্যাট রাঙামাটি সার্কেল অফিস কর্তৃক আয়োজিত এই মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, চট্টগ্রামের কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট কার্যালয়ের কমিশনার মোহাম্মদ এনামুল হক।

উক্ত সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাঙামাটির জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ, রাঙামাটির পুলিশ সুপার মোঃ আলমগীর কবীর-পিপিএম(সেবা), রাঙামাটি চেম্বার অব কমার্সের সভাপতি বেলায়েত হোসেন ভূঁইয়া। মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন কাস্টমস, এক্সাইজ বিভাগের উপ কমিশনার কামনা শীষ বাবু।

কাষ্টমস কর্মকর্তা স্মরণিকা চাকমার সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে রাঙামাটির আবাসিক হোটেল মালিক সমিতির নেতৃবৃন্দ, ব্যবসায়ি সংগঠনগুলোর নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন।

মতবিনিময় সভায় প্রধান অতিথি বলেন, ভ্যাট-কর পরিশোধে এখন থেকে রাঙামাটির ব্যবসায়িসহ সংশ্লিষ্ট্য বাসিন্দারা চট্টগ্রামে গিয়ে সময় নষ্ট ও অধিক পরিমান অর্থ খরছ করে চট্টগ্রাম গিয়ে হয়রানীর শিকার হতে হবেনা। সহনীয় পর্যায়ে রাঙামাটিবাসী যাতে ভ্যাট-কর পরিশোধ করতে পারে, সে মোতাবেক সংশ্লিষ্ট্য সকলের সাথে আলাপ-আলোচনা করে কার্যকর পদক্ষেপ গ্রহণ করবে রাঙামাটি কর সার্কেল অফিস।

Leave a Reply