চাকুরী স্থায়ী করণের দাবিতে রাউজানে বিদ্যুৎ ধর্মঘট

raozan-polli-biddut-22-10-16

এম বেলাল উদ্দিন, রাউজান করেসপন্ডেন্ট ::
চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি-২ অফিসে গতকাল শনিবার সকাল সাড়ে দশটায় কয়েক শতাধিক মিটার রিডার ও ম্যাসেঞ্জার চাকুরি স্থায়ী করণের দাবিতে অবস্থান ধর্মঘট পালন করেছে।

এতে চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর রাউজান সদর অফিস, রাঙ্গুনিয় ও ফটিকছড়ি জোনাল অফিসে কর্মরত মিটার রিডার ও ম্যাসেঞ্জার অংশ গ্রহণ করেন।

জানা গেছে, সারা দেশে কয়েক হাজার মিটার রিডার ও ম্যাসেঞ্জার চুক্তিভিত্তিক পল্লী বিদ্যুৎ অফিসের ৭৮টি অফিসে কর্মরত রয়েছেন। চাকুরী স্থায়ী করণের শর্তে তাদের নিয়োগ দেয়া হয়েছিল। কিন্তু দীর্ঘ দিনেও তাদের চাকুরী স্থায়ী না করে হঠাৎ করে পল্লী বিদ্যুৎ বিভাগ তাদের চাকুরী থেকে বাদ দেয়ার ষড়যন্ত্র করছে।

মিটার রিডার ও ম্যাসেঞ্জার চুক্তিভিত্তিক কর্মকর্তারা সিটিজিসান.কমকে জানান, গত জুলাই থেকে সমিতিগুলো মৌখিক নির্দেশনার কথা বলে মিটার রিডার ও ম্যাসেঞ্জার ছাঁটাই শুরু করেছে। ২০১১ সাল থেকে জনপ্রতি রিডার ম্যাসেঞ্জার দুই হাজার গ্রাহকের কাজ করে আসলেও হঠাৎ করে ১৬০ শতাংশ কাজ বৃদ্ধি করা হয়েছে। বিআরইবি’র এই সিদ্ধান্তের ফলে অনুমোদিত পদ ১৭ হাজার ৫শ বিলুপ্ত তাদেরকে ছাটাই করা হচ্ছে। ইতোমধ্যে ৩হাজার কর্মীকে ছাটাই করেছে বলে দাবি তাদের।

চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর ইনচার্জকে একটি স্মরকলিপি প্রদান করা হয়। সংগঠনের সভাপতি মো. একরামুল হক, সহ-সভাপতি আনিসুর রহমান, সাধারণ সম্পাদক আব্দুল করিম ভরসা ও সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমাসেনর নেতৃত্বে চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি-২এ কর্মরত কয়েক শতাধিক মিটার রিডার ও ম্যাসেঞ্জার অংশগ্রহণ করে তাদের শান্তিপূর্ণ কর্মসূচি পালন করেন।

সিটিজিসান.কম/বিউটি