কাল চট্টগ্রামের ১৯ কেন্দ্রে ভোটগ্রহণ

election

চট্টগ্রাম :: ইউনিয়ন পরিষদ নির্বাচনে সহিংসতার জন্য স্থগিত হওয়া চট্টগ্রামের ৬ উপজেলার ১৯টি কেন্দ্রে আগামীকাল সোমবার ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। সোমবার সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে একটানা চলবে বিকেল ৫টা পর্যন্ত।

৬ উপজেলার ১৬ ইউনিয়নের ১৯টি কেন্দ্রের মধ্যে হাটহাজারীতে ৫টি, সন্দ্বীপে ১টি, বোয়ালখালীতে ৪টি, পটিয়ায় ৫টি, আনোয়ারায় ১টি এবং সাতকানিয়ায় ৩টি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

চট্টগ্রাম জেলা নির্বাচন কর্মকর্তা খোরশেদ আলম বলেন, ১৯টি কেন্দ্রের প্রত্যেকটিতে ব্যালট পেপার ও বাক্স পৌঁছে দেয়া হয়েছে। নির্বাচন কর্মকর্তারাও পৌঁছে গেছেন। গতবারের পরিস্থিতি বিবেচনায় নিয়ে এবার নিশ্ছিদ্র নিরাপত্তার ব্যবস্থা নেয়া হয়েছে। ১৯টি কেন্দ্রের মধ্যে ১৭টি জেলা পুলিশের অধীনে এবং বাকি দুইটি পটিয়া উপজেলায় হলেও সেগুলোর অবস্থান নগরীর কর্ণফুলী থানায়।

চট্টগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার (বিশেষ শাখা) মুহাম্মদ রেজাউল মাসুদ বলেন, ১৭টি কেন্দ্রে আমরা ৫০০ ফোর্স মোতায়েন করছি। বড় ধরনের সংঘাত এড়াতে তিনটি কেন্দ্রে একটি করে ৭ জনের স্ট্রাইকিং টিম টহল দেবে। এছাড়া চেকপোস্ট ও সাদা পোশাকে পুলিশ সদস্য থাকবে।

চলতি বছরের বিভিন্ন সময় চট্টগ্রামের এসব উপজেলায় ইউপি নির্বাচন হয়েছিল। তবে সহিংসতার জন্য কেন্দ্রগুলোতে নির্বাচন স্থগিত করা হয়েছিল।

সিটিজিসান.কম/রবি