অপরাজিতা এখন রাঙ্গামাটিতে

মঙ্গলবার, ৩ সেপ্টেম্বর ২০১৯, ১০:৩০ পিএম

নাইম ইসলাম মুন্না, রাঙামাটি- নারীদের স্বাস্থ্য সচেতন করার পাশাপাশি জীবনমান উন্নয়ন ও দক্ষতা বৃদ্ধিতে পার্বত্য জেলা রাঙামাটিতে প্রথমবারের মত মাধ্যমিক স্কুল শিক্ষার্থীদের মাঝে শারীরিক সচেতনতা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। আমিই অপরাজিতা নামক এই কর্মশালার উদ্ধোধন করেন, রাঙামাটি জনপ্রিয় সামাজিক সংগঠন জীবনে সভাপতি আনোয়ারুল কবীর।

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) সকাল ১০টায় রাঙামাটি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সম্মেলন কক্ষে বিদ্যালয়টির অর্ধ হাজার শিক্ষার্থীদের উপস্থিতিতে এ শারীরিক সচেতন বিষয়ক শীর্ষক কর্মশালাটি অনুষ্ঠিত হয়।

জীবন এর সভাপতি আনোয়ারুল হকের সভাপতিত্বে কর্মশালায় রাঙামাটি সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নাসরিন ইসলাম, অল ফর ওয়ানের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান কামরুন নেছা মিরা, রাঙামাটি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষিকা সুবর্ণা চাকমা ও বাসনা চাকমা, জীবন’র সাধারণ সম্পাদক সাজিদ বিন জাহিদ মিকি, অপরাজিতার কমিউনিকেশনের প্রধান তাহমিনা ইয়াছমিন প্রমুখ বক্তব্য রাখেন।

কর্মশালায় বক্তারা, নারীদের স্বাস্থ্যের প্রতি যতœশীল, কুসংস্কার প্রতিরোধ ও বয়ঃসন্ধির সময় শারীরিক পরিবর্তন ও পিরিয়ডের স্পর্শকাতর বিষয়গুলোর অভিজ্ঞতা তুলে ধরে শিক্ষার্থীদের সমস্যা ও করণীয় সম্পর্কে দিক-নির্দেশনা ও পরামর্শমূলক বিষয়ে আলোকপাত করেন। বক্তারা পিরিয়ডকালীন স্বাস্থ্য ঝুকি কমাতে স্যানিটারী প্যাড ব্যবহারের প্রযোজনীয়তা তুলে ধরে স্যানিটারী প্যাড ব্যবহারে শিক্ষার্থীদের উৎসাহিত করেন।